নাশকতার পরিকল্পনা করছে বিএনপি

প্রকাশিত: ৪:০৩ অপরাহ্ণ , ডিসেম্বর ৬, ২০২৩

মানবাধিকার দিবস পালনের নামে জামায়াতকে নিয়ে নাশকতার পরিকল্পনা করছে বিএনপি, এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে নির্বাচন কমিশনের অনুমতি না থাকায় আওয়ামী লীগ ঘরোয়াভাবে দিবসটি পালন করবে বলেও জানান তিনি।

বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে রাজনীতির বিভিন্ন বিষয় ও সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ৭৫ এর পর দেশে গণতন্ত্রের পূনরুদ্ধার করেছে আওয়ামী লীগ। সে ধারাবাহিকতায় সংবিধান রক্ষা এবং সাংবিধানিক ধারা বজায় রাখতে এবারের নির্বাচন।

আসন ভাগাভাগি নিয়ে জাতীয় পার্টির সাথে আলোচনার আগে কিছুই জানাতে চান না আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি তিনি বলেন, জাতীয় পার্টি কোন কোন আসনে নির্বাচন করবে তা চূড়ান্ত হয়নি।

এ সময় ১০ ডিসেম্বর মানবাধিকার দিবস পালনে আওয়ামী লীগের কোন বড় কর্মসূচি নেই বলে জানান ওবায়দুল কাদের। বলেন, ‘১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবসে দেশজুড়ে বিশৃঙ্খলা তৈরির পাঁয়তারা করছে বিএনপি।’

স্বতন্ত্র প্রার্থীদের প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘এটা আমাদের ইলেকশন স্ট্র্যাটেজি, এটা তো ওপেনলি আমাদের জোটের চেয়ারম্যান বলে দিয়েছেন। কাজেই ওই সিদ্ধান্তে নতুন করে পরিবর্তন নেই।’

সাহসের অভাবে আন্দোলনের নামে ঘরে বসে বিএনপি নাশকতার নকশা করছে বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি অফিসে তালা নিজেরাই লাগিয়েছে। সাহস থাকলে বের হয়ে আসুক।

ওবায়দুল কাদের বলেন, জামায়াতের সঙ্গে ঘনিষ্ঠতার সূত্রে যেভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে, তাতে একপর্যায়ে দেখা যাবে জামায়াতই বিএনপিতে মূল নেতৃত্ব দেবে। বিএনপি হবে জামায়াতের বি-টিম।

Loading