ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কুবিতে ভলিবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলা ও ফিন্যান্স

মোহাম্মদ আল-আমিন

কুবি প্রতিনিধি

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শেখ কামাল কাপ আন্তঃবিভাগ ভলিবল (ছাত্র- ছাত্রী) প্রতিযোগিতা-২০২৩ এ ছাত্রীদের খেলায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলা বিভাগ এবং ছাত্রদের খেলায় চ্যাম্পিয়ন হয়েছে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ। বুধবার (৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত এই খেলাগুলো অনুষ্ঠিত হয়।

এছাড়া আন্তঃবিভাগ ভলিবল ছাত্রদের খেলায় ২য় স্থান অধিকার করেছে মার্কেটিং বিভাগ, ৩য় স্থান অধিকার করেছে লোকপ্রশাসন বিভাগ। ছাত্রীদের খেলায় ২য় স্থান অধিকার করেছে লোকপ্রশাসন বিভাগ, ৩য় স্থান অধিকার করেছে প্রত্নতত্ত্ব বিভাগ।

ম্যাচ রিপোর্ট সূত্রে জানা যায়, শেখ কামাল কাপ আন্তঃবিভাগ ভলিবল (ছাত্রী) প্রতিযোগিতায় লোকপ্রশাসন বিভাগকে ২-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলা বিভাগ। অন্যদিকে ভলিবল (ছাত্র) প্রতিযোগিতায় মার্কেটিং বিভাগকেও ২-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ।

এছাড়া এই প্রতিযোগিতায় ম্যান অব দ্যা ফাইনাল নির্বাচিত হয়েছেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১২ তম আবর্তনের শিক্ষার্থী মোহাম্মদ রাকিবুল ইসলাম জনি, ম্যান অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন একই বিভাগের ১২তম আর্বতনের মো: রাশেদুল ইসলাম। অন্যদিকে উইমেন অব দ্যা ফাইনাল নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের ১৭তম আর্বতনের ইসরাত জাহান আঁখি, উইমেন অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন লোকপ্রশাসন বিভাগের ১৬তম আর্বতনের মানসুরা আফরিন।

খেলা শেষে বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের ব্যবস্থাপনায় এবং ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক জিল্লুর রহমানের সভাপতিত্বে এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলামের সঞ্চালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘তোমরা শৃঙ্খলার মধ্য দিয়ে এই টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন করে আমাদেরকে গর্বিত করেছ। এজন্য সকল খেলোয়াড়দের অভিনন্দন। আমরা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পড়ালেখার পাশাপাশি স্পোর্টস সেক্টরকেও হাই কোয়ালিটি করতে বিভিন্ন পরিকল্পনা নিয়েছি। এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো খেলোয়াড়দের জন্য স্পোর্টস স্কলারশিপ চালু করেছি। এছাড়াও আগামীতে বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ বাস্কেটবল খেলার আয়োজনের পরিকল্পনা আছে। দর্শক গ্যালারি নিয়েও পরিকল্পনা রয়েছে।’

ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক (ভারপ্রাপ্ত) জিল্লুর রহমান বলেন, ‘সুন্দর একটি টুর্নামেন্ট আয়োজনে যারা সহযোগিতা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ।শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে খেলাটি ছিল মনোমুগ্ধকর। পড়াশোনার পাশাপাশি খেলাধুলার মাধ্যমেও এগিয়ে যাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়।’

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী, সহকারী প্রক্টর হাসেনা বেগম, মো: জাহিদ হাসান, অমিত দত্ত এবং শারীরিক শিক্ষা কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল আলম সহ অন্যান্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ