চট্টগ্রামে ডাক্তার গ্রেফতার

৭০ টাকার ইনজেকশন ২৫০০ টাকা

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ , জুলাই ২৩, ২০২০

ইনজেকশনের দাম মাত্র ৭০ টাকা হলেও তিনি আদায় করতেন ২৫০০ টাকা।
রোগীদের নিজের কাছ থেকে অস্বাভাবিক বাড়তি দামে ইনজেকশন কিনতে বাধ্য করার প্রমাণ পাওয়ায় ওই চিকিৎসকে পাকড়াও করা হয়েছে।
বুধবার গভীর রাতে চট্টগ্রাম নগরীর ইপিজেড মোড়ে সেইফল্যান্ড ডায়াগনস্টিক অ্যান্ড রিচার্স সেন্টারে ওই ডাক্তারের চেম্বার অভিযান চালায় র‌্যাব। এসময় সেখান থেকে বিক্রির জন্য রাখা ৭৯টি বিভিন্ন রোগের ইনজেকশন জব্দ করা হয়েছে।গ্রেফতার ডা. রবিউল আউয়াল (৪১) বগুড়া জেলার কাহালু উপজেলার পাইকড গ্রামের আহম্মেদ আলী মন্ডলের ছেলে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সহকারী পরিচালক এএসপি কাজী মোহাম্মদ তারেক আজিজ জানান, রবিউল প্রাইভেট প্র্যাকটিসের পাশাপাশি চট্টগ্রাম বন্দর হাসপাতালের অধীনে আউটসোর্সিংয়ের ভিত্তিতে নিয়োগ পেয়ে ‘চট্টগ্রাম বন্দর শ্রমিক সেবাকেন্দ্রে’ কর্মরত আছেন।
রবিউল একজন অর্থোপেডিক বিষয়ের ডাক্তার। রোগীদের নিজের কাছ থেকে অস্বাভাবিক বাড়তি দামে তিনি ওষুধ কিনতে বাধ্য করেন। অভিযানে সেখানে একজন রোগীকে তার কাছ থেকে আড়াই হাজার টাকা দামে একটি ইনজেকশন কিনতে দেখা যায় । বাজারমূল্য যাচাই করে দেখা যায় এর দাম মাত্র ৭০ টাকা।

গ্রেফতার চিকিৎসকের চেম্বার থেকে চারটি সেনোলোন, চারটি টিটাভ্যাক্স, তিনটি ট্রাইলন, তিনটি ইমোসেফ, একটি করে ফেমাটোস ও কিডোফার, ৪৮টি ভিসারল ও ১৫টি অ্যালজিন ইনজেকশন উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

Loading