আওয়ামী লীগ যা কিছু করে তা জনগণের জন্যই

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ , আগস্ট ২০, ২০২৩

আওয়ামী লীগের রাখ-ঢাকের কিছু নেই, সবকিছুই জনগণের জন্য এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পঁচাত্তর পরবর্তি সরকার ক্ষমতা ভোগ ছাড়া জনগণকে কিছুই দিতে পারেনি, বিশেষ করে তৎকালীণ বিএনপি সরকারের অবহেলাকে দেশের পিছিয়ে যাবার জন্যই দায়ী করেন প্রধানমন্ত্রী।

রোববার (২০ আগস্ট) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে নবনির্মিত ‘বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ভবন’ ও ‘তথ্য কমিশন ভবন’ এবং ‘বিএফডিসি কমপ্লেক্স নির্মাণ’ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যা কিছু করে তা জনগণের জন্যই। এতে রাখ-ঢাকের কিছু নেই।
তিনি বলেন, জাতির পিতাকে হত্যা করে সংবিধান লঙ্ঘন করে অবৈধভাবে সামরিক শাসন জারি করে যারা সরকারে এসেছিল, তারা কখনোই গণমানুষের কথা ভাবেনি। সেটা জিয়া, এরশাদ, খালেদা জিয়া যেই হোক। ক্ষমতাকে ভোগ করা আওয়ামী লীগের নেতাকর্মীদের অত্যাচার করা-এটাই তারা জানতো।

প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, স্বৈরশাসকদের সুস্থ্যধারার সংস্কৃতি নিয়ে মাথাব্যথা ছিল বলেই চলচ্চিত্র শিল্প মুখ থুবড়ে পড়েছিল।

সরকার প্রধান বলেন, সিনেমায় জনসাধারণের জন্য বার্তা থাকতে হবে। মাঝে পরিবার নিয়ে সিনেমা দেখা যেত না। এখন তার পরিবর্তন হয়েছে। এখন আধুনিক প্রযুক্তিতে সিনেমা দেখানো হয়। হল মালিকদের সিনেপ্লেক্স তৈরির সুযোগ করে দিয়েছি আমরা। এখন ভালো সিনেমা নির্মাণ হচ্ছে, বিদেশে আমাদের সিনেমা প্রশংসা পাচ্ছে। চলচ্চিত্রকে শিল্প হিসেবে ঘোষণা দিয়ে সুবিধার ব্যবস্থা আমরাই করেছি।

তিনি বলেন, বর্তমানে দুর্যোগ ও অগ্নিসন্ত্রাস মোকাবিলা করেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিএনপি সরকারের অবহেলায় পিছিয়ে ছিল দেশ।

জনগণের আস্থা নিয়েই গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার আহবান জানান সরকার প্রধান।

১৯৭৫ সালে বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র স্থাপন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই ধারাবাহিকতায় আজ বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট। বৈশ্বিক যোগাযোগে ভূমিকা রেখে চলেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। তথ্য অধিকার সুরক্ষায় গঠিত কমিশন পেয়েছে নিজস্বতা। আর চলচ্চিত্র শিল্প উন্নয়নে ভীত শক্ত হলো বিএফডিসি কমপ্লেক্স নির্মাণের মাধ্যমে।

Loading