টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই সহোদর নিহত

প্রকাশিত: ২:১৫ অপরাহ্ণ , জুলাই ১৭, ২০২০

কক্সবাজারের টেকনাফের পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই সহোদর নিহত হয়েছে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করেছে। 

শুক্রবার (১৭জুলাই) ভোর সকাল ৬টার দিকে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের চকবাজার এলাকায় অভিযানে গেলে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-চট্টগ্রাম জেলার চন্দনাইশ এলাকার আমিনুল হকের ছেলে আমানুল ইসলাম (৩৪) এবং আবদুল হক (২৬)। এসময় পুলিশের তিন সদস্য আহত হয়েছে বলে দাবি করছে পুলিশ।

টেকনাফ থানা পুলিশের ওসি প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, রাতে ওই এলাকায় ইয়াবা বেচা-বিক্রির করার গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পাচারকারিরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় পুলিশের এএসআই মাজহারুল, কনস্টেবল দিন ইসলাম ও আমজাদ হোসেন আহত হয়। পরে সশস্ত্র মাদককারবারিরা কৌশলে পালিয়ে গেলে ঘটনাস্থল তল্লাশী করে ২০ হাজার পিস ইয়াবা, ২টি দেশীয় তৈরি এলজি ও ১১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

তিনি জানান, একই সাথে আহত অবস্থায় আমানুল ইসলাম ও আব্দুল হককে দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে তাদের মৃত ঘোষণা করা হয়। মৃতদেহ দুইটি ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা রুজু করা হয়েছে।