অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেলেন ১১৪ কর্মকর্তা

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ , মে ১২, ২০২৩

যুগ্মসচিব পদমর্যাদার ১১৪ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয়েছে। আজ শুক্রবার (১২ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত দুটি আদেশ জারি করা হয়।

এর মধ্যে প্রথম প্রজ্ঞাপনের মাধ্যমে ১১৩ জন কর্মকর্তাকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেওয়ার পর জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, এসব কর্মকর্তাকে সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) নিয়োগ করা হলো। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা তাদের যোগদানপত্র Email: [email protected] এ প্রেরণ করবেন।

দ্বিতীয় প্রজ্ঞাপনের মাধ্যমে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দূতাবাসে কর্মরত যুগ্মসচিব পর্যায়ের আরেকজন কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, চলতি বছরের শুরু থেকেই অতিরিক্ত সচিব পদে পদোন্নতি প্রক্রিয়া চলছিল। সবশেষ গত বছরের ৬ এপ্রিল ৯৪ জন কর্মকর্তাকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেওয়া হয়। বর্তমানে অতিরিক্ত সচিবের নিয়মিত পদ আছে ২১২টি। এর সঙ্গে সমপর্যায়ের বিভিন্ন দপ্তরে প্রেষণে (নির্ধারিত পদের বাইরে অন্যান্য দপ্তর বা সংস্থায় নিয়োগ) থাকা পদ আছে আরো প্রায় ১২৫টির মতো। সব মিলিয়ে অতিরিক্ত সচিবের পদ ৩৩৭টি।

Loading