পায়রায় অবৈধ জাল নিধন ও ৪ জেলেকে অর্থদন্ড সহ নৌকা নিলামে বিক্রি 

প্রকাশিত: ৯:৩২ অপরাহ্ণ , মার্চ ১৯, ২০২৩
পায়রায় অবৈধ জাল নিধন ও ৪ জেলেকে অর্থদন্ড সহ নৌকা নিলামে বিক্রি
অবৈধ জাল নিধন ও অবাধে মাছ শিকারের অপরাধে চার জেলেকে সাড়ে নয় হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। আমতলী ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদুর রহমান এ অর্থদন্ডের আদেশ দিয়েছেন।

জানাগেছে, পায়রা নদীতে অবৈধ জাল নিধন ও অবাদে মাছ শিকার বন্ধে আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকতার্ হালিমা সরদার বরিবার সকালে আমতলীর পায়রা নদীতে অভিযান চালায়। এ অভিযানে দুইটি বেহেন্তি জাল, ৭ হাজার মিটার অবৈধ জালসহ একটি ইঞ্জিন চালিত ট্রলারসহ শহীদ মুন্সি, আনোয়ার গাজী, মেহেদী হাসান ও শাহীন নামে চার জেলেকে আটক করা হয়। পরে আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান মৎস্য সংরক্ষণ আইনের ১৯৫০ সালের ৫ এর ১ ধারায় চার জেলেকে সাড়ে নয় হাজার টাকা অর্থদন্ড করেছেন। একই সাথে অভিযানে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলার আদেশ দেন এবং ট্রলার বার হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।
আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান বলেন,মৎস্য সংরক্ষণ আইনের ১৯৫০ সালের ৫ এর ১ ধারায় চার জেলেকে সাড়ে নয় হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। একই সাথে অভিযানে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা এবং একটি ট্রলার নিলামে বিক্রি করা হয়।

Loading