রাবিতে রুসাকের উদ্যোগে সিভি রাইটিং বিষয়ক সেমিনার

শামীম রেজা শামীম রেজা

রাজশাহী বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৬, ২০২৩

রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব চুয়াডাঙ্গার(রুসাক) উদ্যোগে শিক্ষার্থীদের নিয়ে “প্রিপারেশন ফর হায়ার স্টাডি এন্ড সিভি রাইটিং” নামক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্বিবদ্যালয়ের ফিশারিজ বিভাগের গ্যালারি রুমে সেমিনারটি আয়োজন করা হয়।

আরবী বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও রুসাকের সভাপতি আব্দুল জব্বার নয়নের সভাপতিত্বে সেমিনারটি পরিচালনা করেন দক্ষিণ এশিয়ার মৎস্য বিষয়ক শ্রেষ্ঠ গবেষক ফিশারিজ বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. ইয়ামিন হোসেন, চুয়াডাঙ্গা জেলার কৃতি সন্তান পরিসংখ্যান বিভাগের শিক্ষক প্রফেসর ড. মনিমুল হক পলাশ।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মো. মনজুরুল আলম চেয়ারম্যান ফিশারিজ বিভাগ, মির্জা মেহেদী দুর্জয় সভাপতি বাঁধন, রাজশাহী বিশ্ববিদ্যালয় জোনাল পরিষদ, মো. মাজহারুল ইসলাম, এক্স সিইউও, বিএনসিসি রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিট।

সেমিনারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চুয়াডাঙ্গা জেলার শিক্ষার্থীদের মাঝে উচ্চশিক্ষা অর্জনের ক্ষেত্রে সঠিক ধারণা, জ্ঞানের পরিধি বৃদ্ধি , চিন্তা চেতনার প্রসার ঘটানো, গবেষণা সেক্টর গুলোর সাথে পরিচিতি লাভ করানো, স্কলারের সুযোগ -সুবিধা এবং অন্যান্য প্রকিয়া নিয়ে আলোচনা করা হয়।
এছাড়াও বর্তমানে প্রতিযোগিতামূলক জব সেক্টরে নিজেকে স্বতন্ত্র ভাবে তুলে ধরতে কারিকুলাম ভিটা (সিভি) তে যে যে স্কিল প্রয়োজন, তার সন্নিবেসিত বিকাশ ঘটানো, প্রয়োজনীয় তথ্য ও উপাত্ত সংযোজন – বিয়োজন, গুনগত মান এবং একজন নৈতিক দায়িত্ব শীল মানুষ হিসাবে গড়ে তোলার উপর আলোকপাত করা হয়।

সেমিনারটি ২ টি সেশনে অনুষ্ঠিত হয়। সেশন-১ এ সিভি রাইটিং বিষয়ে আলোচনা করেন
প্রফেসর ড. মো মনিমুল হক পলাশ।
সেশন-২ এ উচ্চ শিক্ষা ও গবেষণা বিষয়ে আলোচনা করেন দক্ষিণ এশিয়ার মৎস্য বিষয়ক শ্রেষ্ঠ গবেষক প্রফেসর ড. মো. ইয়ামিন হোসেন।
সেমিনার শেষে সিভি রাইটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় স্থান অধিকার করেন যথাক্রমে ব্যাংকিং এন্ড ইনসুরেন্সে বিভাগের শিক্ষার্থী তানজিম প্রাঙ্গন, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষক আলমগীর হোসেন, আইন বিভাগের শিক্ষার্থী রিফাত হাসান। বিজয়ীদের সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়।

Loading