বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে এক নারী নিহত

প্রকাশিত: ৪:০১ অপরাহ্ণ , জুলাই ১১, ২০২০

বান্দরবান প্রতিনিধি:- বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে শান্তিলতা তঞ্চঙ্গ্যা (৩০) নামে এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় তার সন্তান কোয়েল তঞ্চঙ্গ্যা (০৪) আহত হয়েছে। নিহত শান্তিলতা উপজেলার নাতিংঝিরি পুর্নবাসন পাড়ার বাসিন্দা।
শুক্রবার (১০ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলার অংগ্য পাড়ায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, অংগ্য পাড়ায় সশস্ত্র সন্ত্রাসীর একটি দল অবস্থান করছে এমন খবর পেয়ে সেনাবাহিনীর তিনটি টহল দল সেখানে যায়। তাদের উপস্থিতি টের পেয়ে সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড় থেকে সেনা সদস্যদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি করে পালিয়ে যায়। পরে সন্ত্রাসীদের ধরতে ওই এলাকার অভিযান চালালে এক নারী ও তার ছেলেকে আহত অবস্থায় উদ্ধার করে সেনাবাহিনীর এ্যাম্বুলেন্সে করে বান্দরবান সদর হাসপাতালে নেওয়ার পথে নারীর মৃত্যু হয়। আহত ছেলেকে বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ কবির জানান, সন্ত্রাসীদের গুলিতে এক নারী নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছে নিহতের ছেলে। তবে কোন সন্ত্রাসী দল এ ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে এখনো জানা যায়নি।
উল্লেখ্য, মঙ্গলবার (০৭ জুলাই) সকাল ৭টায় বান্দরবানের সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা এলাকায় সশস্ত্র সন্ত্রাসীদের হামলায় পার্বত্য জনসংহতি সমিতির (জেএসএস) সংস্কারপন্থী গ্রুপের জেলা সভাপতি রতন তঞ্চঙ্গ্যা ও কেন্দ্রীয় নেতাসহ ৬ জন নিহত হয়। এছাড়া গুলিবিদ্ধ হন ৩ জন। তবে এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হলেও এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।