কোভিডে মৃত্যু নেই, শনাক্ত ৩৩৩ জন

প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ , সেপ্টেম্বর ৫, ২০২২

করোনাভাইরাসে দেশে গত একদিনে কেউ মারা যায়নি। এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৩৩ জন। এর আগের দিন ৪ হাজার ৬৬৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৩০ জন। এ সময়ে সংক্রমণ বেড়েছে ১ দশমিক ৭৫ শতাংশ।

সোমবার (৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে গত ২৪ ঘন্টায় ৪ হাজার ৯৮৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৩৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার করোনায় শনাক্তের হার ছিল ৪ দশমিক ৯৩ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ৬৮ শতাংশে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। আগের দিন এই রোগে আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩২৮ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৭ লাখ ৭১ হাজার ৪৮৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ১৩ হাজার ৯৪ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৩ শতাংশ।
দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১৮৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৭ হাজার ৭৫৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২৪ শতাংশ। গতকালও সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ২৪ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৯৩৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৭৫ জন। শনাক্তের হার ৬ দশমিক ৯৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৪ দশমিক ৯৯ শতাংশ।

Loading