কানাডায় ছুরি হামলায় নিহত ১০, আহত ১৫

প্রকাশিত: ৯:২২ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ৫, ২০২২

কানাডার কেন্দ্রীয় সাস্কাচুয়ান প্রদেশের পৃথক স্থানে ছুরি হামলার ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় ১৫ জন।

রয়টার্স জানায়, স্থানীয় সময় রবিবার এসব ছুরি হামলার ঘটনা ঘটে। পলাতক সন্দেহভাজন দুই হামলাকারীকে খুঁজছে র‌য়্যাল কানাডা পুলিশ।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন দুই হামলাকারী হলেন ডেমিয়েন স্যান্ডারসন (৩১) ও মাইলস স্যান্ডারসন (৩০)। তারা একটি কালো ‘নিশান রোগ’ গাড়িতে করে পালিয়ে গেছেন। পুলিশ সন্দেহভাজন দুজনের ছবি ও বর্ণনা প্রকাশ করেছে কিন্তু তাদের সম্পর্কে আর কোনও তথ্য জানায়নি।

রবিবার সকাল ৮টা ২০ মিনিটে বিপজ্জনক ব্যক্তিদের ধরতে পুরো সাস্কাচুয়ান প্রদেশে সতর্কতা জারি করে স্থানীয় পুলিশ। প্রতিবেশী দুই প্রদেশ আলবার্টা ও ম্যানিটোবায়ও একই সতর্কতা জারি করা হয়।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের সাচকাচুয়ানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রোনডা ব্ল্যাকমোর বলেন, প্রতীয়মান হয় যে কিছু ভুক্তভোগী এ হামলার লক্ষ্যবস্তু হতে পারে এবং কিছু এলোপাতাড়ি হতে পারে। তাই এ সময়ে নির্দিষ্ট করে কিছু বলা অত্যন্ত কঠিন হবে।

ব্ল্যাকমোর আরও বলেন, “আমাদের প্রদেশে আজ যা ঘটেছে, তা ভয়াবহ।” প্রদেশের সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে বড় না হলেও এই হামলাকে সবচেয়ে বড় বলে অভিহিত করেছেন তিনি।

এক সংবাদ সম্মেলনে পুলিশ বলেছে, ‘ছুরিকাঘাতে আহত ব্যক্তিদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

সাস্কাচুয়ান স্বাস্থ্য বিভাগের এক মুখপাত্র বলেন, “আমরা নিশ্চিত করতে পারি যে একেকজন শরীরের একেক পাশে একাধিক আঘাত করা হয়েছে। এ পরিস্থিতি মোকাবিলায় সাহায্য করার জন্য অতিরিক্ত স্বাস্থ্যকর্মী চেয়ে তাদের পক্ষে থেকে আহ্বান জানানো হয়েছে।”
সূত্র : রয়টার্স

Loading