সাংবাদিক নূরে আলমের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে আশুলিয়ায় মানববন্ধন

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ , জুলাই ৪, ২০২০

দৈনিক জনতার আদালতের সম্পাদক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর রাজবাড়ী জেলা প্রতিনিধি এবং বাংলাদেশ কৃষক লীগের  কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক এর বিরুদ্ধে দায়েরকৃত সাজানো মিথ্যা মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে ঢাকাস্থ রাজবাড়ী সাংবাদিক কল্যাণ সমিতি এবং আশুলিয়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকেরা মানববন্ধন করেছেন।

আজ ৪ জুলাই ২০২০ রোজ শনিবার দুপুরে আশুলিয়ার নরসিংহপুর এলাকার সামনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মানবন্ধন কর্মসূচী চলাকালে বক্তৃতা করেন- দৈনিক ভোরের আলোর নিজস্ব প্রতিবেদক শহিদুল ইসলাম ডাবলু, দৈনিক দিন প্রতিদিন পত্রিকার আশুলিয়া প্রতিনিধি বিনয় সরকার লিটন, দৈনিক মুক্তখবরের সাভার ও ধামরাই প্রতিনিধি ফয়জুল ইসলাম, দৈনিক এশিয়া বাণী পত্রিকার আশুলিয়া প্রতিনিধি ওবায়দুর রহমান, দৈনিক নবচেতনা পত্রিকার আশুলিয়া প্রতিনিধি মোঃ ইমদাদুল হক, দৈনিক সকালের সময় পত্রিকার সাভার প্রতিনিধি, বাংলা টিভির আশুলিয়া প্রতিনিধি আলমগীর হোসেন নীরব, সিএনএন বাংলা টিভির সিনিয়র স্টাফ রিপোর্টার শামীম আহমেদ প্রমুখ সহ আশুলিয়ায় কর্মরত অন্যান্য গণমাধ্যমকর্মীগণ।

বক্তারা বলেন, নুরে আলম সিদ্দিকী হক সাংবাদিকতার পাশাপাশি রাজনীতির সাথেও জড়িত। দীর্ঘ সময় ধরে তিনি মানুষের সাহায্য সহযোগিতা করে আসছেন। এলাকায় তার ঈর্ষণীয় জনপ্রিয়তা রয়েছে। তাকে হয়রানী ও অপদস্থ করতে একটি কুচক্রী মহলের মদদে তার বিরুদ্ধে সাজানো মামলা করা হয়েছে। যা ভিত্তিহীন। অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য তারা সরকারের প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, গত ১৮ জুন তারিখে মৃগী বাজার এলাকা থেকে মৃগী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওয়াজেদ আলী মন্ডলকে প্রকাশ্য দিবালোকে অপহরণ করে দুর্বৃত্তরা। সাজানো মামলা দায়ের করা ব্যক্তিরাই ছিলেন অপহরণকাণ্ডে জড়িত। কৃষকলীগ নেতা নুরে আলম সিদ্দিকী হক বিষয়টি জেনে সাথে সাথে ফেসবুকে স্ট্যাটাস দেন। যেকারণে তড়িঘড়ি করে ছেড়ে দেয়া হয় ওয়াজেদ মন্ডলকে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওই কুচক্রী মহলটি এই মিথ্যা মামলা দিয়েছে।