পটুয়াখালীর ২ গ্রামে অগ্রিম ঈদুল ফিতর পালন

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ , মে ১, ২০২২

বিশ্বের আকাশে চাঁদ দেখায় দেয়ায় পটুয়াখালীর ২ গ্রামে পবিত্র ঈদুল ফিতর পালিত হয়েছে। আজ রবিবার সকাল দশটায় বদরপুর দরবার শরীফের মসজিদে ঈদের জামাতের ইমামতি করেন মসজিদের ইমাম মাওলানা মোঃ শফিকুল ইসলাম গনি।

মাওলানা মোঃ শফিকুল ইসলাম গনি বলেন, বদরপুরের দরবার শরীফের ছোট পীর আলহাজ্ব মাওলানা মোস্তায়াসিম বিল্লাহ ও নাসির বিল্লাহ এই সংবাদ দিয়েছেন। বিশ্বের আকাশে চাঁদ দেখা গেছে, তাই তারা আজ নামাজ আদায় করবেন।

তিনি আরও বলেন, আফগানিস্তানের ফারাহ, গজনি, কান্দাহার, ঘুর এলাকায় চাঁদ দেখা গেছে। এছাড়াও নাইজারিয়া এবং মালি ও পাকিস্তান উজিহান প্রদেশের আকাশে চাঁদ দেখা দেয়ায় পটুয়াখালীর বদরপুরসহ কয়েকটি গ্রামে ঈদ উদযাপিত হয়েছে। চাঁদ দেখা গেলেই আমরা প্রতিবছর ঈদুল ফিতর ও ঈদুল আযহা’র নামাজ আদায় করি এবং ঈদ উদযাপন করে আসছি।

পটুয়াখালী সদর উপজেলার বদরপুর গ্রামের প্রায় এক হাজার মুসলমান প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর পালন করছেন। এ উপলক্ষ্যে ওই গ্রামে সবার মাঝে ঈদের খুশি বিরাজ করছে।

পটুয়াখালী সদর উপজেলার বদরপুর গ্রামের প্রায় এক হাজার মুসলমান পালন করছেন তাদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এ উপলক্ষ্যে ওই গ্রামে সবার মাঝে ঈদের খুশি বিরাজ করছে।

Loading