শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ , এপ্রিল ২৪, ২০২২

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটির জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছেন নির্বাচকরা। যে দলে নেই দলে কোনো চমক। নেই পেসার তাসকিন আহমেদ, সাদমান ইসলাম ও আবু জায়েদ রাহীও। তবে এক সিরিজ পরই টেস্ট দলে ফিরলেন অভিজ্ঞ সাকিব আল হাসান।

আগামী ১৫ মে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরজ খেলবে বাংলাদেশ দল। যা টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। আর সেই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করা হয়েছে।

মূলত ইনজুরির কারণেই এই টেস্ট দলে নেই পেসার তাসকিন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবান টেস্টের দ্বিতীয় দিন কাঁধে ব্যথা পান এ পেসার। ওই ইনিংসে পরে বোলিং করলেও পরবর্তীতে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে যেতে হয় তাসকিনকে। গুঞ্জন রয়েছে, চিকিৎসার জন্য ইংল্যান্ডে পাঠানো হতে পারে এই পেসারকে।

তাসকিনের পরিবর্তে টেস্ট দলে ডাক পেয়েছেন রেজাউর রহমান রাজা। অবশ্য এই প্রথম ডাক পাননি তিনি। এর আগেও টেস্ট দলে ডাক পড়েছিল তার। তাছাড়াও টেস্ট দল থেকে বাদ পড়েছেন ওপেনার সাদমান ইসলাম।

বিগত সময়ে ব্যাট হাতে রানের দেখা পাননি এই তরুণ ওপেনার। আর পেসারদের মধ্যে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়েছেন আবু জায়েদ রাহী। শরিফুলের টেস্ট খেলা এখনও ঝুলছে ফিটনেস টেস্টের ওপর। ফিটনেস টেস্ট উৎরাতে পারলেই ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে দেখা যাবে তাকে।

বাংলাদেশের ১৬ সদস্যের দল
মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসাইন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম।

একনজরে শ্রীলঙ্কার সফরসূচি
৮ মে : বাংলাদেশে পা রাখবে শ্রীলঙ্কা

১১-১২ : মে দুই দিনের প্রস্তুতি ম্যাচ, বিকেএসপি

১৫-১৯ : মে প্রথম টেস্ট, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২৩-২৭ : মে দ্বিতীয় টেস্ট, শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর

২৮ মে : বাংলাদেশ ছাড়বে শ্রীলঙ্কা