ঢাকা, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ । ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মেসির গোলে রেকর্ড দশম শিরোপা পিএসজির

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২২

লিওনেল মেসির দর্শনীয় গোলে ম্যাচে এগিয়ে যায় পিএসজি। তবে শেষ সময়ে গোল হজম করে জয় হাতছাড়া করলেও লিগ ওয়ানের রেকর্ড দশম শিরোপা ঘরে তুলতে ভুল হয়নি মাওরিসিও পচেত্তিনোর দল।

শনিবার রাতে লেঁসের বিপক্ষে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে পিএসজি।

আজকের ম্যাচে সমীকরণটা দাঁড়িয়েছিল এক পয়েন্টের। শিরোপা নিশ্চিত করতে এখানে হার এড়ালেই চলত স্বাগতিকদের। মেসির গোলে চার ম্যাচ হাতে রেখেই উৎসবের উপলক্ষ পেল প্যারিসের দলটি।

প্রথমার্ধের শুরু থেকে আধিপত্য দেখালেও পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি পিএসজি। তাতে ০-০ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় দলটি। তবে বিরতির কিছু পরই লেঁসের ডিফেন্ডার কেভিন ডানসোর লাল কার্ডে কাজটা সহজ হয়ে যায় পিএসজির।

২৪তম মিনিটে ভালো একটি সুযোগ হাতছাড়া করেন এমবাপে। ডি-বক্সে মেসির শট বাধা পায় প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে। নেইমারের ব্যাকহিল ফ্লিকে বল পেয়ে কাছ থেকে বাইরে মারেন ফরাসি ফরোয়ার্ড।

দুই মিনিট পর আশরাফ হাকিমির শট রুখে দেন সফরকারী গোলরক্ষক। ৩১তম মিনিটে দুরূহ কোণ থেকে মেসির শটও ঠেকান তিনি।

একটু পর আরেকটি সুবর্ণ সুযোগ নষ্ট করেন চলতি লিগের সর্বোচ্চ গোলদাতা এমবাপে। নেইমারের পাস ধরে ডি-বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে উড়িয়ে মারেন বিশ্বকাপ জয়ী তারকা। পরের মিনিটে সুযোগ পায় লঁস। তবে কয়েক গজ দূর থেকে গোলরক্ষক বরাবর শট নেন ফরাসি ডিফেন্ডার জোনাথন।

দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে বড় ধাক্কা খায় লঁস। ডি-বক্সের বাইরে নেইমারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন অস্ট্রিয়ান ডিফেন্ডার কেভিন ডানসো। এরপরই পিএসজিকে এগিয়ে নেন মেসি।

৬৮তম মিনিটে নেইমারের কাছ থেকে বক্সের বাইরে বল পান মেসি। বাঁ পায়ের ট্রেডমার্ক শটে ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী।

লিগ ওয়ানে ২২ ম্যাচে মেসির চতুর্থ গোল এটি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে আর্জেন্টাইন তারকার ৩০ ম্যাচে গোল হলো ৯টি।

তাতেই শিরোপার সুবাস পেতে শুরু করে পিএসজি। কিন্তু নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে সমতা ফেরায় লঁস। বাঁ দিক থেকে সতীর্থের পাস দূরের পোস্টে পেয়ে ফাঁকা জালে পাঠান অরক্ষিত ফরাসি ফরোয়ার্ড কোঁহতাঁ জঁ।

তাতে দশ জনের দলকে হারাতে না পারার আফসোস থাকলেও শিরোপা জয়ের উদযাপনে ঠিকই মেতে উঠে পিএসজি শিবির।

মৌসুমে একমাত্র লিগ শিরোপাই জিততে পারল পচেত্তিনোর দল।

   আগের খবর শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা
শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য দল ঘোষণা

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ