নোয়াখালীতে আদালতের নিষেধাজ্ঞা আমান্য করে ভবন নির্মাণের অভিযোগ

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ , এপ্রিল ৯, ২০২২

ইফতেখাইরুল আলম,নোয়াখালী

নোয়াখালী জেলা শহর মাইজদীতে একটি ব্যবসা প্রতিষ্ঠানের জায়গায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণের চেষ্টার অভিযোগে সংবাদ সংগ্রহ করতে গেলে গণমাধ্যমকর্মীদের বাধা দেয় কয়েকজন বহিরাগত বাড়াটিয়া সন্রাসী। এ সময় তারা ক্যামেরা পার্সনদের সঙ্গে অশোভন আচরণ ও মারধরেরও চেষ্টা চালায়।খবর পেয়ে ঘটনা স্থলে সুধারাম মডেল থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।এ ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুর দেড়টার দিকে শহরের জামে মসজিদ মোড় এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, মোহাম্মদী প্রেস নামে একটি প্রতিষ্ঠানের জায়গা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছে দুই পক্ষের মধ্যে। বিরোধীয় জায়গায় আদালতের নিষেধাজ্ঞাও জারী রয়েছে। কিন্তু একটি পক্ষ নিষেধাজ্ঞা অমান্য করে নির্মাণ কাজ করছে, এমন অভিযোগ পেয়ে সুধারাম থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেয়।

এ সময় খবর পেয়ে ঘটনা স্থলে গণমাধ্যম কর্মীরা গেলে পার্শ্ববর্তী ব্যবসা প্রতিষ্ঠান সেন্টার পয়েন্টের স্বত্বাধিকারী সোহেল আহসান ও তার কর্মচারী মো. সোহেল গণমাধ্যমকর্মীদের উপর চড়াও হয়। তারা ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং ক্যামেরা পার্সনদের সঙ্গে অশোভন আচরণ করে ও মারধর করার চেষ্টা করে। এক পর্যায়ে সুধারাম মডেল থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অভিযোগ রয়েছে, সেন্টারপয়েন্টসহ আশপাশের একাধিক প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগের খাস জায়গা দখল করেও ভবন নির্মাণ করছে। এ ব্যপারে সেন্টার পয়েন্টের সত্যাধীকারী মোঃ সোহেল আহসান ক্ষিপ্ত হয়।

এ বিষয়ে সুধারাম থানার ওসি আনোয়ারুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন,এই জায়গাটি আদালতের নিষেধাজ্ঞা জারি করতে পুলিশ ঘটনা স্থলে যায়। এ সময় পুলিশের সাথে গণমাধ্যমকর্মীরা যায়। কেউ যদি গণমাধম্যকর্মীদের সঙ্গে অশোভন আচরণ করে তাহলে অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Loading