বিএলআরআই’র বৈষম্যমূলক বিজ্ঞপ্তির প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে মানববন্ধন

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ , এপ্রিল ৪, ২০২২

বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট কর্তৃক প্রকাশিত চাকরির এক বিজ্ঞপ্তিতে বৈজ্ঞানিক কর্মকর্তা পদে আবেদনের যোগ্যতা হিসেবে “বিএসসি ভেট সাইন্স এন্ড এএইচ ডিগ্রি অন্তর্ভুক্ত করে পুনরায় নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট’স ফেডারেশন (বিভিএসএফ) এর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা।

আজ সোমবার (৪ এপ্রিল) দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা মানববন্ধন করেন। এসময় তারা বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট কর্তৃক প্রকাশিত বিজ্ঞপ্তিতে বৈষম্যের প্রতিবাদ জানিয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশের দাবি করেন।

এনিম্যাল সাইন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাশেদ বলেন, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেখানে বিএসসি ভেট সাইন্স এবং এনিম্যাল হাজবেন্ডারি ডিগ্রিধারীদের অর্থাৎ কম্বাইন্ড ডিগ্রিধারীদের নিয়োগ থেকে বঞ্চিত করা হয়েছে। ১৯৮৪ সালে বিএলআরআই প্রতিষ্ঠিত হলেও আজ পর্যন্ত কোন নিয়োগের ক্ষেত্রে কম্বাইন্ড ডিগ্রিধারীদের সুযোগ সুবিধা দেয়া হয়নি। সবক্ষেত্রে আমাদেরকে বঞ্চিত করা হয়েছে।

আমরা কম্বাইন্ড ডিগ্রিধারী হওয়া সত্ত্বেও যদি বাংলাদেশ প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউট থেকে বঞ্চিত হই এ দুঃখ কোথায় প্রকাশ করবো ? আমাদের দুঃখ প্রকাশের কোনো জায়গা নাই।

তিনি আরও বলেন, আমরা বিএলআরআই এর মহাসচিব এবং সর্বস্তরের কর্মকর্তাদের বলতে চাই কম্বাইন্ড ডিগ্রিধারীদের নিয়োগের ক্ষেত্রে সকল সুযোগ সুবিধা দেন। অন্যথায় আমরা সবধরনের কর্মসূচি গ্রহণ করবো।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ বৈজ্ঞানিক কর্মকর্তা পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ প্রাণিসম্পদ মন্ত্রণালয়, সেখানে বিএসসি ভেট সাইন্স এন্ড এএইচ ডিগ্রিধারীদের আবেদন থেকে বঞ্চিত করা হয়।

Loading