একদম ঘরের কথা……………..

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ , মার্চ ৩, ২০২২

মনিরুজ্জামান মানিক

বিয়ের পর এক ভাবী পাশে ডেকে বললো,তোমার বউটা মাশাআল্লাহ অন্নেক সুন্দর। আগের দিনে কাউকে ভালো লাগলে এভাবেই বলতো। ওয়াও, কিউট, ওমাগো এসব বলার চল ছিলো না। ভাবী আস্তে করে ফিসফিসিয়ে বললো, তবে একটু সমস্যা আছে ভাই।
অবাক হয়ে জানতে চাইলাম কি সমস্যা বলুন তো ? ভাবী একগাল হেসে বললো,বউ সুন্দরী তবে একটু শুটকী আর কি ! তোমার মতো পেটলা বরের সাথে একদম মানাচ্ছে না। একটু আধটু আদর সোহাগ যত্নয়াদি করো। আর শুনো,বাজারে মানুষ মোটা তাজা করার অনেক ঔষধ পাওয়া যায়। কিনে খাওয়ালেই দেখবা কেমন তড়তড় করে ফুলে গেছে । ভাবির কথায় একটুও রাগ করিনি। সত্যিই তো বউ মানুষ একটু মোটাসোটা না হলে কি হয় ।!
বিয়ের প্রথম প্রথম সব বউয়েরাই লক্ষপাখি,তোতাপাখি থাকে। বর যা বলে বউয়েরা বেদবাক্যের মতো শুনে। আমিও যা বলি আমার বউও তাই শুনে,, আল্লাহপাক কি যে শান্তি দেহমনে । আদর করে বল্লাম, তোমাকে না মাঝে মধ্যে কিছু ঔষধ খেতে হবে। মাথায় হাত দিয়ে বললো,এই আমার কি হয়েছে ? আমতা আমতা করে বল্লাম,না কিছু হয়নি। তুমি আরও একটু স্বাস্থ্যবান হলে বেশ ভালো লাগতো বুঝলে। ওহ বুঝেছি বলেই সে অভিমানে অগ্নিকন্যা বণে গেলো। দুইদিন তো কাছেই ভীড়লো না। কিন্তু সারাদিন যতই যা করি ভাবীর কথাটা কোনক্রমেই ভুলতে পারছিনা। লক্ষ্য একটাই যেভাবে আর যে করেই হউক শুটকী বউকে মোটা তাজা করতেই হবে। তারপর তাকে দশপাচ ছোলাকলা বুঝিয়ে এক এক করে বড়ি ট্যাবলেট সাড়িপাতি সালশা সবই খাওয়াতে থাকলাম। প্রথম বাচ্চা হওয়ার পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। উন্নতি অগ্রগতি আর সাফল্যের জয়জয়কার। ৪৭ কেজির বউ আমার ৬০ কেজিতে ছুঁই ছুঁই করছে।
গত বছর এক বিয়ের অনুষ্ঠানে কাকতালীয় ভাবে সেই ভাবির সাথে দেখা। ভালমন্দ কুশলাদী জিজ্ঞেস করে হঠাৎ জানতে চাইলো,এই মানিক তোমার বউ কই ?
দূর থেকে ছোট্ট একটা হাতি দেখিয়ে বল্লাম ঐ তো ভাবি। বউকে দেখে ভাবি টাস্কি খেয়ে বললো,আহারে দেহগড়নে অতিব সুন্দরী লিকলিকে বউটার একি হাল করছো ? কত্তো সুন্দর ছিলো তার দেহের গড়ন। আমি তো মিলাতেই পারছি না। শুনো শুনো,আজকাল বাজারে ফ্যাট কমানোর কত ঔষধ পাওয়া যায়।
একটু দৌড়ঝাপ আর ডাক্তারের দেওয়া ঔষধ খেলে ঠিক আগের মতো বিউটি হয়ে যাবে ভাই। তুমি কোন চিন্তাই করো না।
আমি নিজে নিজেই অনেক হাসলাম। তেনার জন্যই আজ বউয়ের এতো উন্নতি অগ্রগতি। অথচ তিনি আজ অন্য সূরে গান গাইছেন।
ভাবী হয়তো ভুলেই গেছেন,বিয়ের ২০ বছর পর কারো বউ আর লক্ষপাখি থাকে না। কিউট বেবীও থাকে না। মুখের কাছে ঔষধ উচিয়ে ধরলে শুধুই কি ঔষধ খাবে,,,নাকি আমার হাতটাও,,,! কেন, কি জন্য,কে দিলো এসব প্রশ্নের জবাব দিতে দিতে অবশেষে নিজের গায়ের চর্বিও সব ঝরে যাবে,,,! আমরা যে কখন কি চাই নিজেও জানিনা। চিকণ হলে মোটা চাই,মোটা হলে আগের মতো ফিরতে চাই। কত বাসনা কত কামনা আমাদের মনেপ্রাণে,,,,,,!,
মোটা হউক আর স্লীম হউক,বউ তো আমার বউই,,,প্রাণের বউ,মনের বউ,,,আরো কত্তো কি,,!– ফেসবুক থেকে নেয়া

Loading