টাঙ্গাইল-৭ (মির্জাপুর) উপ-নির্বাচনে আ.লীগের প্রার্থীসহ ৪ জনের মনোনয়ন বাতিল

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ , ডিসেম্বর ২০, ২০২১

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সাত প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ চার জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সোমবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা নির্বাচন কার্যালয়ের মিলনায়তনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনোনয়নপত্র বাতিল করেন ।

এরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ, বাংলাদেশ বৈরাবরি পার্টির পীর সৈয়দ আলমগীর হোসেন, স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম ও আরজু মিয়া। এ নির্বাচনে ৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে টাঙ্গাইল-৭ (মির্জাপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে তিন জনকে বৈধ প্রার্থী ঘোষণা করা হয়। বৈধ প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির  জহিরুল ইসলামজহির, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির  গোলাম নওজব চৌধুরী পাওয়ার ও বাংলাদেশ কংগ্রেস পার্টির  রূপা রায় চৌধুরী।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, সেন্ট্রাল ইনফরমেশন ব্যুরো (সিআইবি) রিপোর্ট অনুযায়ী খেলাপী ঋণের জামিনদার থাকায় আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ এবং ভোটার আইডির নামের সাথে মনোনয়নে প্রদত্ত নামের মিল না থাকায় বৈরাবরী পার্টির (অনিবন্ধিত) পীর সৈয়দ আলমগীর হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া এক শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু ও আরজু মিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়।
এ ব্যাপারে টাঙ্গাইল-৭ আসনে নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান বলেন, টাঙ্গাইল-৭ (মির্জাপুর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে সাত জনের মধ্যে চার জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আগামী তিন দিনের মধ্যে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আপিল করতে পারবেন। উল্লেখ্য, গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য মো. একাব্বর হোসেন চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ৩০ নভেম্বর আসনটি শূণ্য ঘোষণা করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

২০ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৭ ডিসেম্বর। আগামী ১৬ জানুয়ারি এ সংসদীয় আসনে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

Loading