ভুঞাপু‌রে স্বতন্ত্র প্রার্থীর ভোট চাওয়ায় নৌকার কর্মী‌দের হামলা

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ , ডিসেম্বর ১১, ২০২১
মেহেদী হাসান চৌধুরী টাঙ্গাইল ঃ টাঙ্গাইলের ভূঞাপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লী‌গের বি‌দ্রোহী প্রার্থীর আনারস প্রতী‌কে ভোট চাওয়ায় হামলা চা‌লি‌য়ে‌ছে নৌকার কর্মী-সমর্থকরা। হামলায় বি‌দ্রোহী প্রার্থীর নারী কর্মীসহ ২০জন আহত হ‌য়েছে।
এঘটনায় উপ‌জেলার নিকরাই‌ল ইউ‌নিয়‌নের সিরাজকা‌ন্দি ও পূর্নবাসন এলাকায় উ‌ত্তেজনা বিরাজ কর‌ছে। এ‌দি‌কে নির্বাচনী এলাকায় শা‌ন্তিপূর্ণ প‌রি‌বেশ বজায় রাখ‌তে অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়েছে।
শনিবার (১১ ডি‌সেম্বর ) দুপু‌রে উপ‌জেলার সিরাজকান্দি বাজার এলাকার খোকার ডোবা এলাকায় এ ঘটনা ঘটে। এ‌তে নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আনারস প্রতী‌কের বিদ্রোহী প্রার্থী মাসুদুল হক মাসু‌দের চাচা আব্দুর রাজ্জাক গুরুত্বর আহত হয়। প‌রে তা‌কে উদ্ধার ক‌রে টাঙ্গাইল জেনা‌রেল হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। পরব‌র্তিতে তার শা‌রিরীক অবস্থার অবন‌তি হ‌লে উন্নত চি‌কিৎসার জন‌্য ঢাকা মে‌ডি‌কে‌লে পাঠা‌নো হয়। আহ‌ত‌দের ক‌য়েকজ‌নের নাম পাওয়া গে‌ছে। এরা হ‌লেন, রফিকুল ইসলাম (৩২), অমিনা খাতুন (৩৫), মোজলেফা বেগম (৪০), মুফিতন (৫০), সারা খাতুন (৪০), আয়েশা (৫৫), মরিয়ম (৪০), জহুরুল ইসলাম (২০), মাসুদ রানা (২৮), আব্দুর রাজ্জাক (৪৪)।
নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আনারস প্রতী‌কের বিদ্রোহী প্রার্থী মাসুদুল হক মাসু‌দের বলেন, দুপু‌রে আনারস প্রতী‌কের জন‌্য নারী কর্মীরা খোকার ডোবা এলাকায় ভোট প্রার্থনা করছিল। প‌রে ভে‌াট চাই‌তে যাওয়া নারী‌দের অশালীন মন্তব‌্য ক‌রে নৌকার কর্মীরা। প‌রে তারা সেখান থে‌কে চ‌লে আসার সময় নৌকার ক‌্যাডার বা‌হিনীরা হামলা ক‌রে। এ‌তে ২০জন কর্মী আহত হ‌য়ে‌ছে। এ‌দের ম‌ধ্যে আব্দুর রাজ্জাক না‌মের বি‌দ্রোহী প্রার্থীর চাচা‌কে ঢাকায় পাঠানো হ‌য়ে‌ছে। এই ঘটনায় স্থানীয় প্রশাসন‌কে অব‌হিত করাসহ লি‌খিতভা‌বে অ‌ভি‌যোগ জানা‌নো হ‌বে।
তি‌নি আ‌রো ব‌লেন, নৌকার প্রার্থী মতিন সরকারের পেটুয়া বাহিনীর লোকজন শর্টগান, পিন্তলসহ দেশীয় অস্ত্র নি‌য়ে মহড়া দি‌চ্ছে। এছাড়া নির্বাচ‌নে প্রভাব বিস্তার ক‌রতে ব‌হিরাগত লোকজন‌কে এলাকায় প্রবেশ ক‌রি‌য়ে‌ছে। আমরা চাই সুষ্ঠভাবে নির্বাচন অনু‌ষ্ঠিত হোক।  করতে সকলেই যা‌তে;সবার কাছে ভোট চাইতে পারে। এমন পরিবেশের দাবী প্রশাসনের কাছে।
‌নিকরাইল ইউ‌নিয়ন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতী‌কের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মুহাম্মদ আব্দুল মতিন সরকারের সা‌থে মোবাই‌লে যোগা‌যোগ করা হ‌লে তার ব‌্যবহৃত নম্বর বন্ধ পাওয়া যায়।
ত‌বে নৌকা প্রার্থীর কর্মী ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. করিম মেম্বার জানান, সিরাজকা‌ন্দির খোকার ডোবা এলাকায় বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা নৌকার সমর্থকদের ওপর হামলা চালিয়েছেন।  তারা মিথ্যা অভিযোগ করেছে।
ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওহাব মিয়া জানান, আওয়ামী লীগ সমর্থিত মতিন সরকার ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদুল হক মাসুদের সমর্থকদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ ক‌য়েকজন আহত হয়েছে। এরম‌ধ্যে একজ‌নের অবস্থা গুরুত্বর। তা‌কে ঢাকায় পাঠা‌নো হ‌য়ে‌ছে। নিকরাই‌লের  বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে

Loading