নেত্রকোণায় বোমা হামলা ট্র্যাজেডি দিবস উদযাপন

প্রকাশিত: ১০:৩০ অপরাহ্ণ , ডিসেম্বর ৮, ২০২১

নেত্রকোণায় ৮ ডিসেম্বর (বুধবার) বোমা হামলা ট্র্যাজেডি দিবস।

২০০৫ সালের ৮ ডিসেম্বর জেলা শহরের অজহর রোডে উদীচী কার্যালয়ের সামনে এ আত্মঘাতী বোমা হামলা চালায়। আত্মঘাতী এ বোমা হামলায় উদীচী শিল্পীগোষ্ঠীর যুগ্ম সাধারণ সম্পাদক খাজা হায়দার হোসেন,সাংগঠনিক সম্পাদক সুদীপ্তা পাল শেলী,মোটর মেকানিক যাদব দাসসহ ৮ জন নিহত ও কমপক্ষে ৫০ জন আহত হয়।
বোমা হামলায় নিহতদের স্মরণ ও নব প্রজন্মের সামনে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী দুর্বার প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার লক্ষ্য নিয়ে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলো সম্মিলিত ভাবে প্রতিবছর ৮ ডিসেম্বর নেত্রকোণায় ট্র্যাজিডি দিবস পালন করে আসছে।

গৃহীত কর্মসূচীর মধ্যে সকাল ৯ টা ১৫ মিনিটে উদীচী কার্যালয়ের সামনে কালো ব্যাজধারণ ৯টা ৩০ মিনিটে অজহররোডস্হ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, সকাল ১০ টা ৪০ মিনিট থেকে ১০ টা ৪৫ মিনিট পর্যন্ত ৫ মিনিট দাঁড়িয়ে থেকে ‘ স্তব্ধ নেত্রকোণা কর্মসূচী পালন’ সকাল ১১ টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে প্রতিবাদী মিছিল, বেলা ১২ টায় শহীদদের কবর জিয়ারতও শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ এবং বিকেল ৫ টা ৩০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে সন্ত্রাস, মৌলবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত।

Loading