চট্টগ্রামেও গণপরিবহন-পণ্যপরিবহন বন্ধ সকাল থেকে

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ , নভেম্বর ৪, ২০২১
ফাইল ছবি

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে চট্টগ্রামেও সব ধরনের গণপরিবহন ও পণ্যপরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে মালিক ও শ্রমিক সংগঠন।

আগামীকাল শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে এই ধর্মঘট ডেকেছে চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

আন্তর্জাতিক বাজারে মূল্য বৃদ্ধির কারণ দেখিয়ে সরকার গতকাল বুধবার (৩ নভেম্বর) ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়ানোর সিদ্ধান্তের কথা জানায়। বিডিনিউজ

এর প্রতিবাদে ঢাকায় পরিবহন মালিকরা কেন্দ্রীয়ভাবে ধর্মঘট ডাকার মধ্যে চট্টগ্রাম থেকেও একই কর্মসূচি দেওয়া হলো।

চট্টগ্রাম জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব গোলাম রসুল বাবুল বলেন, “বিভিন্ন সময় আমাদের ১০ দফা দাবি ছিল যেগুলো পূরণ করা হয়নি। এর মধ্যে হুট করে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে। এভাবে মালিক-শ্রমিকদের পক্ষে গাড়ি চালানো খুব কষ্টকর। এর প্রভাব পড়বে ভাড়ায় কিন্তু ভাড়া বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয়নি। অতীতে বিআরটিএ’র ট্যাক্স-টোকেন ফি কয়েকগুণ বাড়ানো হয়েছিল। তা আর কমানো হয়নি। কোনো দাবি মানা হয়নি। তারমধ্যে এভাবে তেলের দাম বাড়ালে গাড়ি চালানো সম্ভব নয়।”

এসব কারণে আগামীকাল শুক্রবার সকাল ৬টা থেকে পণ্য ও যাত্রীবাহী সব ধরনের যানবাহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান বাবুল।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রামের বিভাগীয় সভাপতি মোহাম্মদ মুসা বলেন, “এটা আমাদের কেন্দ্রীয় সিদ্ধান্ত। পাশাপাশি চট্টগ্রাম নগর, উত্তর, দক্ষিণ সব এলাকার মালিক ও শ্রমিক সংগঠনগুলো সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।” আজাদী

Loading