৭৫ পরিবারকে সেনাবাহিনীর সহায়তা প্রদান

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ , নভেম্বর ১, ২০২১

বান্দবানের আলীকদম, রুমা, নাইক্ষংছড়ি ও বলিপাড়া জোন দুর্গম পাহাড়ের ৭৫টি পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে মানবিক সহায়তা দিয়েছে বান্দরবান সেনা রিজিয়ন। সোমবার (১ নভেম্বর) সকালে জোন কমাণ্ডারদের উপস্থিতিতে এই সহায়তা দেয়া হয়।

বান্দরবান সেনানিবাসে সহযোগিতা প্রদান অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়ন কমাণ্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগীদের সামগ্রী বিতরণ করেন।

দুর্গম পাহাড়ের ৭৫টি পরিবারকে স্বাবলম্বী করার লক্ষ্যে ২৪টি সেলাই মেশিন, ৮টি সোলার প্যানেল, ২৭টি ছাগল, একটি গরুর বাছুর, হস্তচালিত একটি তাঁত, ১১টি কৃষি যন্ত্রপাতি এবং পানি সেচের দুটি যন্ত্র প্রদান করা হয়। ২৪ পদাতিক ডিভিশনের জিওসির নির্দেশে বান্দরবান সেনা রিজিয়ন এই কর্মসূচি হাতে নেয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক বলেন, পার্বত্য অঞ্চলে আমরা অপারেশন উত্তর দায়িত্ব পালনের পাশাপাশি এই অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নযয়নের লক্ষ্যে বিভিন্ন সময়ে সেনাবাহিনীর পক্ষ থেকে মানবিক সহযোগিতা প্রদান করে থাকি। বিশেষত দুর্গম এলাকার মানুষের জীবিকার ব্যবস্থা করাই মূল লক্ষ্য। সেনাবাহিনী সবার নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি উন্নয়নের অগ্রযাত্রায় শামিল করতে চায়। তারই অংশ হিসেবে এই সহায়তা প্রদান করা হচ্ছে।

Loading