আশুলিয়ায় সড়ক সংস্কার ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে দাবিতে শ্রমিক সংগঠনের মানববন্ধন

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ , অক্টোবর ২৯, ২০২১

সড়ক সংস্কার ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে গার্মেন্টস শ্রমিক সংগঠন সমূহ ও জি স্কপ এর আয়োজনে আশুলিয়ার জামগড়া এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলী রেজা তুহিন চৌধুরী, সভা পরিচালনা করেন শ্রমিক নেতা আল কামরান ।

মানববন্ধনে শ্রমিক নেতারা তাদের বক্তব্যে বলেন, বর্তমানে শ্রমিকদের বেতন অনুযায়ী তাদের ক্রয় ক্ষমতার চেয়ে অনেক বেশি বৃদ্ধি পেয়েছে জিনিসপত্রের দাম । তাই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে না পারলে শ্রমিকদের নূন্যতম বেতন ২০ হাজার টাকা করতে হবে । মজুরি বৃদ্ধি না করতে পারলে বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণ করতে হবে । তা না হলে শ্রমিক পরিবারগুলো অভাব অনটনে পড়ে না খেয়ে মরবে ।

এছাড়াও শিল্পাঞ্চলের বেহাল সড়কগুলো দ্রুত সংস্কার করতে হবে । শ্রমিকদের যাতায়াতের রাস্তায় নর্দমা ও বর্ষার পানি জমে থাকে ফলে শ্রমিকরা চলাচল করতে পারেনা ।

মানববন্ধনে সম্প্রতি তরী প্যাক্যাজিং লিঃ এর ভিতরে শ্রমিক হত্যার ঘটনার নিন্দা জানানো হয় । কারখানার মালিককে আসামী করার দাবী ও শ্রমিক অধিকার পরিপন্থী শ্রম আইনের ২৩ ধারা সহ মালিকরা যেসকল আইনের অপব্যবহার করে শ্রমিকদেরকে সহজে চাকরীচূত করতে পারে ও শ্রমিকের বিরুদ্ধে যায় এমন আইন সংস্কার করার দাবীও জানান শ্রমিক নেতারা ।

মানববন্ধনে আরো বিভিন্ন দাবিতে বক্তব্য রাখেন সৌমিত্র কুমার দাস, সারোয়ার হোসেন, ইমন শিকদার, মিজানুর রহমান মিজান, সুলতান মাহমুদ, সাহাদাত হোসেন স্বপন, রাকিবুল ইসলাম সোহাগ, কামরুল ইসলাম, শেখ বাকের আলী,সহ আরো অনেকেই

Loading