আশুলিয়ায় রুস্তমপুর-উত্তরা সেতু বাস্তবায়নের দাবিতে মানববন্ধন 

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ , অক্টোবর ২৪, ২০২১

এক পাড়ে রাজধানীর উত্তরা আরেক পাড়ে আশুলিয়ার রুস্তমপুর, মাঝখানে তুরাগ নদের জল এই পাশাপাশি দুটি অঞ্চলকে দুই ভাগে বিভক্ত রেখে বিচ্ছিন্ন করে রেখেছে দুপারে বসবাসরত মানুষজনকে । ওপারের রাজধানীর নিকটবর্তী এলাকাবাসী হয়েও শহরের সুবিধা থেকে বঞ্চিত হয়ে আছে এপারের গ্রাম গুলো ।
সেতু না থাকায় প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় পারাপার হতে হয় এই দুপারের কয়েক লাখ মানুষের । প্রায়ই ঘটে নৌকা ডুবির ঘটনা । এমতাবস্থায় আশুলিয়ার রুস্তমপুর ঘাটে সেতু নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী ।

ভিডিও

২৪ অক্টোবর রোববার সকালে আশুলিয়া ইউনিয়নের তুরাগ নদের উপর রুস্তমপুর-উত্তরা সেতু দ্রুত বাস্তবায়নের দাবিতে অনুষ্ঠিত এ মানববন্ধনে অংশ নেয় রুস্তমপুর, শাওলাটাকি, বিনোদপুর, নয়াপাড়া, পাড়াগ্রাম, দেউন, সাঁইপাড়া, দামপাড়া, খাগান, চাঁনগাও, মিরের চাঁনগাও, ও সাধুপাড়া এলাকার প্রায় কয়েক শতাধিক জনগণ সহ বিভিন্ন স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীরা । মানববন্ধনে আশুলিয়া ইউনিয়নের তুরাগ নদের উপর রুস্তমপুর-উত্তরা সেতু দ্রুত বাস্তবায়নের দাবি জানান তারা।

মানববন্ধনে আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন সহ অন্যান্যরা তাদের বক্তব্যে বলেন, দীর্ঘ দিন ধরে এই সেতুটি হওয়ার কথা থাকলেও কি কারণে এর কাজ হচ্ছে না, তা তাদের জানা নেই। ১০-১২টি এলাকার হাজার হাজার মানুষ এই নদী পথে নৌকা যোগে ঢাকায় যাতায়াত করে। যার কারণে তাদের বিভিন্ন সময় অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। নদী পথে যাতায়াতের সময় অনেক দূর্ঘটনারও আশংকা থাকে। কিছু দিন পূর্বে এই নদী পথে যাতায়াতের সময় কয়েক জনের মৃত্যুও হয়েছে। তাই দ্রুত যেনো এই সেতুটি নির্মাণ করা হয় এটা তাদের প্রাণের দাবি।

Loading