ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অবৈধ পার্কিং বন্ধে পুলিশের অভিযান

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ , অক্টোবর ২২, ২০২১

মেহেদী হাসান চৌধুরী টাঙ্গাইল :ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ডে দুই পাশের সার্ভিস লেনের উপর অবৈধ ট্রাক পার্কিং বন্ধে অভিযান চালিয়েছে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাড়ি। বৃহস্পতিবার দুপুরে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছির আরাফাতের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় এলেঙ্গা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি হান্নান সিকদার, সাধারণ সম্পাদক মতি, যুগ্ম সম্পাদক বাবুল সিকদার, সহ-সভাপতি ফজল সিকদার ও এলেঙ্গা হাইওয়ে ও জেলা ট্রাফিক পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের এলেঙ্গা বাসস্ট্যান্ডে প্রায় অর্ধ কিলোমিটার এলাকায় দুই পাশের সার্ভিস লেনে কভারভ্যান, ট্রাক, পিকআপভ্যান পার্কিং করে আসছিল অবৈধ দখলদাররা। এতে মহাসড়কে মাঝে মধ্যেই যানজট লেগে থাকে। যানজট নিরসনে অবৈধ পার্কিং বন্ধে অভিযান চালায় এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাড়ি।  এ সময় একটি ট্রাককে রেকার করা হয় এবং এলেঙ্গা ট্রাক শ্রমিক নেতৃবৃন্দকে সতর্ক করে দেয়া হয় যেন মহাসড়কের উপরে কোন ট্রাক না রাখা হয়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  ইয়াছির আরাফাত জানান, অবৈধ পার্কিংয়ের কারণে মহাসড়কে সবসময় যানজট লেগে থাকে। যানজট নিরসনে এ অভিযান পরিচালনা করা হয়। প্রাথমিকভাবে ট্রাক শ্রমিক নেতৃবৃন্দদের সতর্ক করা হয়েছে। এরপরেও কাজ না হলে কঠোর অভিযান পরিচালনা করা হবে।