বশেমুরবিপ্রবির সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষক,বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ , অক্টোবর ২০, ২০২১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি)ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও সাবেক শিক্ষার্থী উপদেষ্টা কাজী মসিউর রহমান এর সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় বাস চালকের বিচারের দাবিতে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা আজ দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সামনে মানববন্ধন করে। ২০ই অক্টোবর বুধবার গোপালগঞ্জের শহর হতে ঘোনাপাড়া এলাকায় সড়কে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মোঃ সবুজ হোসেন বলেন, কাজী মসিউর রহমান স্যার সব সময় বলতেন তোমরা মানবিক মানুষ হওয়ার চেষ্টা করো। তাই স্যারের আদর্শের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আমরা শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন কর্মসূচি দিয়ে বিচার দাবি করছি।তিনি প্রশাসনের কাছে দাবি জানান দ্রুত নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘাতক ড্রাইভারের শাস্তি নিশ্চিত করা যাতে ভবিষ্যতে আর কোনো ড্রাইভার বেপরোয়া ভাবে গাড়ি না চালায়।

অন্যদিকে,ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোঃ সাহেদুল ইসলাম বলেন,দুঃখের সাথে বলতে চাই আমাদের স্যার আমাদের কে শিখিয়েছেন কিভাবে শান্তিপূর্ণ ভাবে অন্যায়ের প্রতিবাদ করতে হয় আজকের এই প্রতিবাদী মানববন্ধনের সাথে একাত্বতা পোষণ করি এবং আমিও মনে করি এটি একটি হত্যাকান্ড। সড়কে যে বিশৃঙ্খলা চলছে তার অবসান চাই। তিনি আরো বলেন, ড্রাইভারের বেখেয়ালিপনার জন্য একজন মেধাবী শিক্ষককে হারাতে হয়েছে। তাই এই ঘটনার দ্রুত বিচার চাই। যদি এই ঘটনার সুষ্ঠু বিচার না হয় তাহলে আমরা বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করবো।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মসিউর রহমান দ্রুত গামি একটি বাস ধাক্কা দেয়। এতে তিনি নিহত হন।