সড়ক দুর্ঘটনায় নিহত শিক্ষক, বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ , অক্টোবর ১৬, ২০২১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও সাবেক শিক্ষার্থী উপদেষ্টা কাজী মসিউর রহমান এর সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনায় বাস চালকের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ১৬ই অক্টোবর শনিবার গোপালগঞ্জের ঘোনাপাড়া এলাকায় খুলনা-ঢাকা মহাসড়কে প্রায় শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকের উপস্থিতিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক হাবিবুর রহমান বলেন, আজকের এই প্রতিবাদী মানববন্ধনের সাথে একাত্বতা পোষণ করি এবং আমিও মনে করি এটি একটি হত্যাকান্ড। সড়কে যে বিশৃঙ্খলা চলছে তার অবসান চাই। তিনি আরো বলেন, ড্রাইভারের বেখেয়ালিপনার জন্য একজন মেধাবী শিক্ষককে হারাতে হয়েছে। তাই এই ঘটনার দ্রুত বিচার চাই। যদি এই ঘটনার সুষ্ঠু বিচার না হয় তাহলে এই বিশ্ববিদ্যালয়ের মাঠির সাথে এবং এখানকার ছাত্রদের সাথে অন্যায় করা হবে।

অন্যদিকে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে থেকে মোঃ জাহাঙ্গীর আলম বলেন, দুঃখের সাথে বলতে চাই আমাদের স্যার আমাদের কে শিখিয়েছেন কিভাবে শান্তিপূর্ণ ভাবে অন্যায়ের প্রতিবাদ করতে হয়। আরো বলতে চাই আমাদের স্যার আজ চারদিন হয়েছে মারা গেছে, অথচ সেই ঘাতক বাস ড্রাইভার কে এখনো গ্রেফতার করা হয়নি। আমরা চুপ করে আছি বলে এটা ভাবা ভুল হবে আমরা দমে গেছি।

তিনি প্রশাসনের কাছে দাবি জানান দ্রুত নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘাতক ড্রাইভারের শাস্তি নিশ্চিত করা যাতে ভবিষ্যতে আরকোন ড্রাইভার বেপরোয়া ভাবে গাড়ি না চালায়।
ইংরেজি বিভাগের (২০১২-১৩ বর্ষের) শিক্ষার্থী তন্ময় বসু বলেন, স্যারের উদাহরণ স্যার নিজেই। কি কি থাকলে একজন আদর্শ শিক্ষক হওয়া যায়। তার সব কিছু স্যারের মধ্যে ছিলো। আমাদের পথ প্রদর্শক কে যেভাবে ইমাদ পরিবহনের ড্রাইভার হত্যা করেছে তার সর্বোচ্চ বিচার চাই।

উল্লেখ্য,গত ১৩ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মসিউর রহমান রাজিবকে (৪০) দ্রুত গামি একটি বাস ধাক্কা দেয়। এতে রাজিব নিহত হন।

Loading