বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় ৩ মামলা

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ , আগস্ট ১৮, ২০২১

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ এবং গাড়ি ভাঙচুরের ঘটনায় শেরেবাংলা নগর থানায় ৩টি মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার (১৮ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেন রাজধানীর শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) জানে আলম মুন্সী।

গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) রাতে এসব মামলা দায়ের করা হয়।এ বিষয়ে ওসি জানে আলম মুন্সী বলেন, ‘মেট্রোরেল কর্তৃপক্ষ দুটি এবং পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। মেট্রোরেল কর্তৃপক্ষের দায়ের করা মামলায় বলা হয়েছে, তাদের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। এতে তাদের ৩০ থেকে ৪০ লাখ টাকা ক্ষতি হয়েছে। আর সরকারি কাজে বাধা, মারধরের অভিযোগে পুলিশের পক্ষ থেকে অন্য মামলাটি দায়ের করা হয়েছে।’

এর মধ্যে পুলিশের করা মামলায় বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ ১৫৫ জনকে এবং মেট্রোরেল কর্তৃপক্ষের মামলায় অজ্ঞাতসংখ্যক ব্যক্তিকে আসামি করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের জন্য চন্দ্রিমা উদ্যানে সামনে জড়ো হন ঢাকা মহানগর বিএনপির নবগঠিত দুই কমিটির নেতৃত্বের সঙ্গে কয়েক হাজার কর্মী। সে সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেঁধে যায়। ওই সময়ে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত হন অর্ধশতাধিক জন।

Loading