গুলশানের বাসা থেকে হেলেনা জাহাঙ্গীর আটক

প্রকাশিত: ১২:৪৩ পূর্বাহ্ণ , জুলাই ৩০, ২০২১

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে সদ্য পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) দিবাগত রাতে সোয়া ১২টার দিকে তাকে আটক করা হয়। পরে র‌্যাবের একটি মাইক্রোবাসে করে নিয়ে যাওয়া হয়। র‌্যাব সদরদপ্তরে তাকে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছে র‌্যাবের একটি সূত্র।

এর আগে রাত ৮টার দিকে র‌্যাব সদস্যরা তার বাসায় প্রবেশ করেন। পরে রাত পৌনে ১০টার দিকে র‌্যাবের ৩ জন নারী সদস্যরা ওই বাসায় প্রবেশ করে।

তবে র‌্যাব সূত্র জানায়, হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালিয়ে বিপুল মাদক উদ্ধার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হবে র‌্যাব সদরদপ্তরে। এছাড়াও মাদক উদ্ধারের ঘটনায় তাকে আটক দেখানো হবে বলেও জানিয়েছে সূত্র।

এদিকে, বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে হেলেনার গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের বাড়ির সামনে দেখা যায় র‌্যাব-১ এর একটি গাড়ি এবং একটি হাইয়েস ব্র্যান্ডের গাড়ি দাঁড়িয়ে আছে। এছাড়াও হেলেনার যে বাসাটিতে থাকেন সেটির মূল ফটক বন্ধ করে দিয়েছে র‌্যাব। কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কথা বলতে রাজী হননি বাসার দারোয়ানও। বাইরে থেকে ভবনের নিচতলায় র‌্যাবের সাদা পোশাকের সদস্যদের দেখা যাচ্ছে। এবিষয়ে র‌্যাবের কোনো ঊর্ধ্বতন কর্মকর্তা এখনও কারো সঙ্গে কোনো কথা বলেননি।

উল্লেখ্য, নানা কারণে বেশ কিছুদিন ধরেই আলোচনায় হেলেনা জাহাঙ্গীর। জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা গত ১৭ জানুয়ারি আ.লীগের উপকমিটির সদস্য হয়েছিলেন। গত বছরের ডিসেম্বরে কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন তিনি।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

চুমকি বলেন, তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতিমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

Loading