১০ দিনে ৬১৩ পুলিশ করোনা আক্রান্ত

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ , জুলাই ৪, ২০২১

সারা দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমণ বেড়েই চলছে। একদিকে যেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা তেমনি বাড়ছে মৃত্যুর সংখ্যাও। দেশব্যাপী সংক্রমণ বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে করোনার সম্মুখসারির যোদ্ধা পুলিশ বাহিনীর সদস্যদের আক্রান্তের সংখ্যাও।

পুলিশ সদর দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ১০ দিনে ৬১৩ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। প্রতিদিন গড়ে ৬১.৩ জন করে পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত করোনায় বিভিন্ন ইউনিট মিলিয়ে ৯৮ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। রোববার (৪ জুলাই) পুলিশ সদর দফতর সূত্রে এ তথ্য জানা যায়।

পুলিশ সদর দফতর জানায়, গত বছর থেকে শুরু হওয়া করোনায় এখন পর্যন্ত ২২ হাজার ৩০৮ জন পুলিশ আক্রান্ত হয়েছেন। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ২১ হাজার ১৯০ জন। এছাড়া বর্তমানে এক হাজার ২০ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। অন্যদিকে গত বছরের মার্চ থেকে শুরু হওয়ায় করোনা মহামারিতে এখন পর্যন্ত ৯৮ জন পুলিশ মৃত্যুবরণ করেছেন।

এদিকে গত ২৪ জুন পুলিশ সদর দফতরের এক তথ্য অনুযায়ী, গত মে মাসে সারাদেশে ২৩১ জন পুলিশ করোনায় আক্রান্ত হয়েছে ছিলেন। কিন্তু জুন মাসের ২৪ তারিখ পর্যন্ত এই সংখ্যা তিন গুণ বেড়ে দাঁড়ায় ৭০৫ জনে। পরে ২৪ জুন থেকে ৩ জুলাই মাত্র ১০ দিনে করোনায় পুলিশের বিভিন্ন ইউনিটের ৬১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই ১০ দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ২১৪ জন পুলিশ।

Loading