জোরপূর্বক কিস্তি আদায়ে এনজিও কর্মী আটক

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ , জুন ৩০, ২০২১

যশোরের বেনাপোলে করোনাকালিন নিষেধ অমান্য করে জোরপূর্বক সমিতির কিস্তি আদায়ের অভিযোগে পরিতোষ মণ্ডল নামে এক এনজিও কর্মীকে পুলিশে সোপর্দ করা হয়। পরে কিস্তির টাকা আর আদায় করবে না মুচলেকায় মুক্তি পেয়েছেন ওই কর্মী।

মঙ্গলবার (২৯ জুন) বিকালে বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রাম থেকে পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর রাশিদা আক্তার ও পৌর স্বাস্থ্য সহকারী হাফিজুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা তাকে ধরে পুলিশের হাতে তুলে দেন।

বেনাপোল পৌরসভার প্রধান সহকারী আব্দুল্লা আল মাসুম রনি জানান, করোনার ভয়াবহতায় বিধি-নিষেধ মানতে মানুষ কাজ হারিয়ে অসহায় অবস্থায় আছে। এ প্রেক্ষিতে জোরপূর্বক কিস্তির অর্থ আদায়ে নিষেধাজ্ঞা জারি করেন জেলা প্রশাসক। কিন্তু এ নির্দেশ অমান্য করে এনজিওর সদস্যরা বাড়িতে বাড়িতে গিয়ে টাকা আদায়ে করছিল।

ভুক্তভোগীদের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের নির্দেশে টিএমসএস এনজিওর এক সদস্যকে ঘটনাস্থল থেকে ধরে পুলিশে দেওয়া হয়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুন খান জানান, নির্দেশ অমান্য করে সমিতির কিস্তি আদায় করায় পৌর কর্তৃপক্ষ পরিতোষ মণ্ডল নামে এক এনজিও সদস্যকে পুলিশের কাছে সোপর্দ করে। তবে, বর্তমান পরিস্থিতির মধ্যে আর কখনও কিস্তি আদায়ে অসহায় মানুষকে চাপ প্রয়োগ করবে না এমন শর্তে মুচলেকা নিয়ে সমিতির কর্তৃপক্ষের হাতে তাকে তুলে দেওয়া হয়েছে।

Loading