সাংবাদিক রোজিনার মুক্তির দাবীতে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের মানববন্ধন

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ , মে ২২, ২০২১

দৈনিক প্রথম আলো’র সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম কে হেনস্তা’র প্রতিবাদ ও তাঁর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ আলটিমেটাম দিয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে তুহিন খন্দকার বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে রয়েছে। অনুসন্ধানী সাংবাদিকতা মানেই সঠিক তথ্য সংগ্রহ করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা। স্বাস্থ্য বিভাগের দুর্ণীতির ধারাবাহিক সংবাদ প্রকাশ করায় দৈনিক প্রথম আলো জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের ‘কাল’ হয়েছে। স্বাস্থ্য বিভাগের গুটি কয়েক দূর্ণীতিবাজ আমলার রোষানলে পরে কারাগারের অন্ধকারে বন্ধি রোজিনা। রাষ্ট্রের সম্পদ চুরি করে যদি তারা দন্ডিত না হয়, তাহলে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে তথ্য সংগ্রহ করা কেন অপরাধ হবে? তথ্য সংগ্রহে বাধা প্রদান ও শারীরিক নির্যাতনকারী কতিপয় আমলার বিচার করতে হবে এবং সহকর্মী রোজিনাকে অতি দ্রুত নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার যদি না করা হয়, তাহলে ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব আওতাধীন প্রত্যেকটি উপজেলার অনলাইন প্রেসক্লাব দুর্বার আন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারি ও আলটিমেটাম দেন জেলা অনলাইন প্রেসক্লাব সভাপতি তুহিন খন্দকার।

আজ শনিবার (২২ই মে) সকাল ১১টায় ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে দৈনিক প্রথম আলো’র অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মিথ্যা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাগর চৌধুরী, জাতীয় সাংবাদিক ফোরাম ভোলা জেলার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নেতা মাহমুদুল হাসান ফাহাদ, লালমোহন প্রেসক্লাবের সভাপতি আঃ সাত্তার, ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম সরোয়ার ভোলা টাইমস্ পত্রিকার সম্পাদক মোহাম্মদ আলী জিন্নাহ রাজিব, ভোলা জেলা অনলাইন প্রেসক্লাব সহ-সভাপতি এম গিয়াস উদ্দিন, সহ-সভাপতি সহিদুল ইসলাম, যুগ্ন-সম্পাদক জাকির হোসেন পারভেজ, সাংগঠনিক মিজানুর রহমান সোহেল, বোরহান উদ্দিন অনলাইন প্রেসক্লাব সভাপতি এইচ এম এরশাদ, লালমোহন অনলাইন প্রেসক্লাব সভাপতি সালমা জাহান ভুলু, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, দক্ষিণ আইচা অনলাইন প্রেসক্লাব সভাপতি এ্যাড.ফরিদুল উদ্দিন, সাধাণ সম্পাদক এস হাসান লিটন।

এ সময় অনলাইন প্রেসক্লাবের সদস্য আরো উপস্থিত ছিলেন, সৌরভ আলী, নুরুদ্দিন, মো.আলী, মো.ইব্রাহিম, হালিম রানা, আল শাহরিয়ার হিমু, ইকবাল হোসেন নয়ন, রাকিব হোসেন, মাসুদ রানা, জাহিদুল ইসলাম, মো.নাইমুল ইসলাম রনি, হাসান ফরাজী,জাতীয় সাংবাদিক ঐক্য ফোরামের ভোলার আন্তর্জাতিক সম্পাদক মো.জাফর ইসলাম, আমজাদ হোসেন, তারেক, গোলাম রসুল টিপু, রাহুল সাহ্, সৌরভ পাল, সঞ্জয় পাল প্রমুখ।

পরে মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে শহরের প্রদান সড়কপথে প্রদক্ষিণ করে আবার সমাবেশ স্থলে এসে বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচী সমাপ্তি ঘোষণা করা হয়।

Loading