নেত্রকোণার দূর্গাপুরে নদীতে ডুবে শিশুর মৃত্য

প্রকাশিত: ১০:৪৬ অপরাহ্ণ , মে ২১, ২০২১

নেত্রকোণার কলমাকান্দায় পাহাড়ী মহাদেও নদীতে ডুবে এক শিশু মারা গেছে।

শিশু আকাশ (৭) উপজেলার রংছাতি ইউনিয়নের কৃঞ্চপুর গ্রামের শুক্কুর আলীর ছেলে। আকাশ একই ইউনিয়নের পার্শ্ববতী গ্রাম পুরুলিয়া রাজনগর গ্রামের নানী হাসিনা বেগমের বাড়িতে বেড়াতে আসে ১০ দিন আগে।

শুক্রবার বিকেল ৫ টার দিকে মহাদেও নদী থেকে স্থানীয়রা শিশুটিকে উদ্ধারের পর ফায়ার সার্ভিসের কর্মীরা হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আকাশের নানী হাসিনা বেগম জানান, বাড়িতে মেহমান থাকায় রান্না কাজে ব্যস্ত ছিলেন তিনি।

ঘটনার আগে নাতি আকাশ ও তার দুই মামা আনিস (৮) ও হৃদয় (১১) এক সাথে দুপুরে বাড়ির পেছনে মহাদেও নদীতে গোসল করতে যায়। আকাশ দুই মামার সাথে খেলা করার সময় তাদের অজান্তে নিখোঁজ হয়। তাকে না পেয়ে তার দুই মামা বাড়িতে এসে নিখোঁজের বিষয়টি জানায়। পরে নদীতে জাল ফেলে ও আশপাশের লোকজন নদীতে নেমে আকাশকে উদ্ধারে চেষ্টা চালায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসে। স্থানীয়রা আমার নাতিকে উদ্ধার করলে ফায়ার সার্ভিসের লোকজন গাড়ীতে করে হাসপাতালে নিয়ে যায়। কলমাকান্দা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ মো. রফিকুল ইসলাম জানান, স্থানীয়দের সহায়তায় শিশুটিকে উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক সুমাইয়া আক্তার শিশুটিকে মৃত ঘোষনা করেন। কলামাকান্দা থানার ওসি এ.টি.এম. মাহমুদুল হক এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের পক্ষ থেকে অভিযোগ না থাকায় মৃতদেহ স্বজনদের কাছে হস্থান্তর করা হয়।

Loading