দক্ষিণ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ , মে ১৩, ২০২১

সৌদি আরবের সঙ্গে মিল রেখে চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে উদযাপন করা হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। বৈরি আবহাওয়া উপেক্ষা করে বৃহস্পতিবার (১৩ মে) সকালে ঈদের নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

সাতকানিয়ার মির্জারখীল দরবার শরীফের মসজিদে সকাল ১০টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। দরবার শরীফের পীর হযরত মাওলানা মোহাম্মদ আরেফুল হাই এর বড় ছেলে মুফতি মাওলানা মোহাম্মদ মকছুদুর রহমান ঈদ জামাতে ইমামতি করেন।

তিনি বলেন, করোনার সংক্রমণ রোধে সরকারি স্বাস্থ্যবিধি মেনে দরবার শরীফের মসজিদে প্রায় দেড়শ মুসল্লি ঈদের নামাজ আদায় করেছেন। মহান আল্লাহর দরবারে দেশ ও জাতির কল্যাণ কামনা এবং করোনাভাইরাস থেকে সবাইকে রক্ষায় দোয়া করা হয়েছে। করোনার কারণে এবারও দরবার শরিফে বড় ঈদ জামাত পরিহার করা হয়েছে। দরবারের অনুসারীরা নিজ নিজ এলাকায় ছোট পরিসরে ঈদের নামাজ আদায় করেছেন।

সাতকানিয়ার এওচিয়ার গাটিয়াডেঙ্গা, মাদার্শা, খাগরিয়ার মৈশামুড়া, পুরানগড়, চরতির সুইপুরা, বাঁশখালীর কালীপুর, চাম্বল, শেখেরখীল, ছনুয়া, আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপ, লোহাগাড়ার পুটিবিলা, কলাউজান, বড়হাতিয়া, এবং পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, সন্দ্বীপ, রাউজান ও ফটিকছড়ির কয়েকটি গ্রামসহ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রাম ও কক্সবাজার-বান্দরবানের কিছু অনুসারী বৃহস্পতিবার (১৩ মে) ঈদ উল ফিতর উদযাপন করছেন।-বাংলানিউজ

আনোয়ারা উপজেলার বরুমচড়া ও তৈলারদ্বীপ গ্রামে এদিন সকাল সাড়ে আটটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।চন্দনাইশ উপজেলার জাঁহাগিরিয়া শাহছুফি মমতাজিয়া দরবার শরীফের সাজ্জাদানশীন হযরতুল আল্লামা শাহছুফি সৈয়দ মোহাম্মদ আলী (মজিআ) এর অনুসারীরা উপজেলার দরবার শরীফের পশ্চিম পাড়া, দক্ষিণ পাড়া, পূর্ব পাড়া, শাহছুফি বাড়ি, আব্বাস পাড়া, মাঝেরপাড়া, দিঘির পাড়া, মোস্তান আলী শাহ পাড়া, শাইড়া পাড়া, আজম বাড়ি পাড়া, মাইজপাড়া, দরপবাড়ি, কেন্দুয়া পাড়া, বাতুয়া পাড়া, রেলস্টেশন, হাশিমপুর, হারলা, বরমা, বরকল, মৌলভীবাজার, চন্দনাইশ পৌরসভা, ধোপাছড়ি, কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, কানাই মাদারি, সাতবাড়িয়া, বরকল, জামিরজুরি, দোহাজারীতে ঈদের নামাজ আদায় ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন। কেউ কেউ দিয়েছেন কোরবানি।## আজাদী