ধর্মপাশায় শাবির সাবেক শিক্ষার্থী মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ , মে ১০, ২০২১

সুনামগঞ্জের ধর্মপাশায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী আলমগীর কবিরের (২৭) মৃত্যুর প্রকৃত কারণ নির্ণয়ে সুষ্ঠু তদন্ত দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকেলে উপজেলা পরিষদ সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার রাতে উপজেলার কলেজ রোডে আলমগীরের বাসা সংলগ্ন একটি গাছ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন শুক্রবার ময়নাতদন্ত ছাড়াই তার লাশ দাফন করা হয়।

মানববন্ধন আয়োজনকারী তরুণরা আলমগীরের মৃত্যু রহস্যজনক বলে দাবি করেন। এতে বক্তব্য দেন আপন দেবনাথ, মৃন্ময় নিলয় কর, আব্দুর রউফ ইয়াসিন, মুবিন আনসারি প্রমুখ।

মানববন্ধনে থাকা তরুণ আপন দেবনাথ বলেন, ময়নাতদন্ত ছাড়া দাফন করায় মৃত্যুর কারণ স্পষ্ট হয়নি। তাই মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবি করছি।

আলমগীরের বড় ভাই আল আমিন বলেন, আলমগীর মাদকাসক্ত থাকায় ২০১৭ সালে তাকে নেত্রকোনায় মাদক নিরাময় কেন্দ্রে রাখা হয়েছিল। আত্মহত্যা করায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের জন্য আমরা পুলিশের কাছে আবেদন করেছিলাম। আমাদের পরিবারের পক্ষ থেকে কারও প্রতি কোনো অভিযোগ নেই।

পরিবারের পক্ষ থেকে ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফনের আবেদন করা হয়েছিল জানিয়ে ধর্মপাশা থানার ওসি মো. খালেদ চৌধুরী বলেন, এ ব্যাপারে অপমৃত্যু মামলা হয়েছে।