ফাঁসির আসামিকে মুক্ত করতে এসে ভুয়া এস আই আটক

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ , এপ্রিল ১৯, ২০২১

চুয়াডাঙ্গায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত দুই আসামিকে মুক্ত করার প্রলোভন দেখিয়ে টাকা নেয়ার সময় সোহেল রানা নামের পুলিশের এক ভুয়া এসআইকে আটক করেছে পুলিশ।

সোমবার বেলা ১২টায় আদালত প্রাঙ্গণ থেকে তাকে আটক করা হয়। সে কুষ্টিয়ার মিরপুর থানার আমবাড়িয়া গ্রামের আজিবর মণ্ডলের ছেলে।

ভুক্তভোগীর পরিবারের সদস্যরা জানায়, চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় একটি হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি খোকন ও বাশার ১৪ বছর ধরে যশোর কারাগারে বন্দি আছে। শুক্রবার (১৬ এপ্রিল) সকালে তাদের সাজা মওকুফ করে জামিন দেওয়ার নাম করে ১০ হাজার টাকা দাবি করে অভিযুক্ত সোহেল রানা। এর মধ্যে দুই পরিবারের কাছ থেকে ৩ হাজার টাকা করে নেন এবং সোমবার ভুক্তোভোগী পরিবারকে আদালতে আসতে বলেন।

ওই পরিবারের লোকজন আদালত এলাকায় গেলে সোহেল রানার কর্মকাণ্ডে সন্দেহ তৈরি হয়। এ সময় তারা চুয়াডাঙ্গা সদর থানা পুলিশকে খবর দিলে পুলিশ সেখানে পৌঁছে সোহেল রানাকে আটক করে। এ সময় তার কাছে থাকা বাংলাদেশ পুলিশের জাল পরিচয়পত্র, বেশ কয়েকটি ব্যাংকিং ভিসা কার্ড, আদালতের জাল নথি, পুলিশ স্টিকার সম্বলিত মোটরসাইকেল ও দুটি মোবাইল ফোন জব্দ করে।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ খান জানান, ভুয়া পুলিশ কর্মকর্তা সেজে দণ্ডপ্রাপ্ত দুই আসামির পরিবারের কাছ থেকে টাকা নেয়ার সময় সোহেল রানা নামে একজনকে আটক করা হয়েছে। তার কাছ থেকে পুলিশের একটি পরিচয়পত্র ও কয়েকটি এটিএম কার্ড জব্দ করা হয়েছে। তার প্রকৃত পরিচয় নিশ্চিতসহ আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।