ত্রাণ প্রতিমন্ত্রীর বরখাস্তকৃত ব্যক্তিগত কর্মকর্তা (পিও) সুজন গ্রেফতার

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ , এপ্রিল ১৭, ২০২১

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এর বরখাস্তকৃত ব্যক্তিগত কর্মকর্তা (পিও) শাহিদুর রহমান সুজন (৩৮) কে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে সাভার পৌরসভার বনপুকুরের মালঞ্চ আবাসিক এলাকা থেকে আটক করা হয় তাকে।

সুজনের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহিল কাফি।

যোগাযোগ করা হলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি সুজনের গ্রেফতারের খবরে সন্তোষ প্রকাশ করে জানান, “কেউই আইনের ঊর্ধ্বে নয়। আমি অন্যায় কে প্রশ্রয় দেই না। আমার স্পষ্ট বার্তা হচ্ছে, অন্যায় যে করবে তার প্রতি কোন রকম অনুকম্পা নয় এবং বরাবরের মতোই অন্যায়কারীর প্রতি শূন্য সহনশীলতা (জিরো টলারেন্স) নীতি বজায় থাকবে।

গত বুধবার বিকাল ৫টার দিকে সুজন প্রকাশ্যে মারধর করেন আব্দুল লতিফ নামে ফুডপান্ডার এক রাইডারকে।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি মারধরের ভিডিও ধারণ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিলে তা ভাইরাল হয়।

শাহিদুর রহমান সুজন অনলাইনে খাবার অর্ডার করার মাধ্যম ফুড পান্ডায় একটি হালিম অর্ডার করেছিলেন। রোজা থেকে সেই খাবার নিয়ে চার তলায় না ওঠায় সুজন নিজেই নিচে নেমে এসে ওই রাইডার নির্দয়ভাবে মারধর করেন।

সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ জানান,ফুডপান্ডার এক রাইডারকে মারধরের ঘটনাটি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হলে তা পুলিশ হেডকোয়ার্টার্সের নজরে আসে।

পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর দপ্তর থেকে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার তাগিদ দেয়া হলে নজরদারির মধ্যে রাখা হয় সাহিদুর রহমান সুজন কে।

মারধরের শিকার ফুডপান্ডা রাইডার শনিবার সাভার থানায় এ ব্যাপারে মামলা দায়ের করলে পুলিশ তাকে আটক করে।

প্রসঙ্গত দুর্নীতি,অনিয়ম,ও স্বেচ্ছাচারিতার অভিযোগ গত ৩১ মার্চ আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করা হয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এমপির ব্যক্তিগত সহকারী সাইদুর রহমান সুজন কে। তার আগে পাঁচ মাস ধরে তাকে সকল ধরনের দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়।