চার পৌরসভায় ভোট চলছে

প্রকাশিত: ১০:৪৬ পূর্বাহ্ণ , মার্চ ৩১, ২০২১

আজ বুধবার (৩১ মার্চ) দেশের স্থগিত হওয়া চার পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এ চার পৌরসভায় ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে এ বিষয়ে বিশেষ পরিপত্রও জারি করা হয়। 

গত ২৮ মার্চ (বরিবার) ইসি’র নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এ পরিপত্র জারি করে।

আজ ভোটগ্রহণ হচ্ছে- যশোর জেলার যশোর, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভার স্থগিত করা ৯ নম্বর সাধারণ ওয়ার্ড, ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও পৌরসভার স্থগিত করা ৭ নম্বর সাধারণ ওয়ার্ড এবং মাদারীপুর জেলার কালকিনি পৌরসভায়।

এসব পৌরসভায় সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। তার আগে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা সকাল সাড়ে ৭টার আগে ডেমো ভোটগ্রহণ শুরু করেন। সকাল ৭টা ৪৫ মিনিট থেকে ৮টা পর্যন্ত সহকারী প্রিসাইডিং কর্মকর্তা তার কক্ষে মূল ভোটগ্রহণের প্রস্তুতি নেন।

নির্বাচন কমিশন থেকে পাঠানো সদস্যদের সমন্বয়ে গঠিত মোবাইল কারিগরি টিম সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালয়ে অবস্থান করছেন। বিভিন্ন ভোটকেন্দ্রে ইভিএম এর কারিগরি সমস্যা আনুষঙ্গিক লজিস্টিক সহায়তা নিশ্চিত করবেন তারা।

এদিকে দেশে করোনাভাইরাসের সংক্রমণের সব রেকর্ড ছাড়িয়েছে। এতে যেমন চিন্তিত গোটা দেশ, একই সঙ্গে চিন্তিত ইসিও। সেজন্য সোমবার ৩৭১টি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ নিয়ে জরুরি বৈঠকে বসেছিল ইসি। বৈঠকে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) চারজন নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। এ ছাড়া নির্বাচন কমিশন সচিবও উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত সবাই ইউপি নির্বাচন স্থগিত করার পক্ষে মত দিয়েছেন। যদিও স্থগিত করা হবে কি হবে না, তা ১ এপ্রিল জানিয়ে দেবে ইসি।