যশোরেশ্বরী কালী মন্দিরে পূজা দিলেন নরেন্দ্র মোদী

প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ , মার্চ ২৭, ২০২১

সাতক্ষীরার শ্যামনগরে ঈশ্বরীপুরের যশোরেশ্বরী কালী মন্দিরে পূজা দিলেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১০টা ১৫ মিনিটে তিনি যশোরেশ্বরী কালী মন্দিরে প্রবেশ করে পূজা অর্চনা করেন। পূজা শেষে তিনি মন্দিরের চারপাশ প্রদক্ষিণ করেন।

শনিবার (২৭ মার্চ) সকাল ১০টার পরপরই হেলিকপ্টারযোগে তিনি শ্যামনগরের ঈশ্বরীপুর এ সোবহান মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে পৌঁছান। এরপর ভারতের প্রধানমন্ত্রী সরাসরি চলে যান যশোরেশ্বরী কালী মন্দিরে।

সেখানে পৌঁছানোর পর শঙ্খ বাজিয়ে ও উলুধ্বনি দিয়ে নরেন্দ্র মোদিকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান শ্যামনগরের সন্তান নাট্য ব্যক্তিত্ব জয়ন্ত চট্রোপাধ্যায়। পরে ১০টা ১৫ মিনিটে তিনি যশোরেশ্বরী কালী মন্দিরে প্রবেশ করে পূজা অর্চনা করেন। পূজা অর্চনা শেষে তিনি মন্দিরের চারপাশ প্রদক্ষিণ করেন।

বেলা ১০টা ১৫ থেকে ১০টা ৩৫ মিনিট পর্যন্ত তিনি মন্দিরের ভেতরে অবস্থান করে পূজা অর্চনায় অংশ গ্রহণ নেন। মন্দির থেকে বেরিয়ে তিনি পাশে অতিথিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন ও তাঁর সফর সঙ্গী ভারতীয় গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলেন।

এ সময় তিনি বলেন, আজ সারা বিশ্ব করোনায় আক্রান্ত। সারা বিশ্বের মানুষ যাতে করোনা থেকে মুক্তি পায় সে ব্যাপারে প্রার্থনা করেছেন।

তার আগমণ উপলক্ষে সারা উপজেলা জুড়ে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। গড়ে তোলা হয় নিশ্চিদ্র নিরাপত্তা বলয়। মন্দিরটি বাঁশ দিয়ে নান্দনিক কারুকাজে সাজানো হয়। মোদীর আগমণকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে সারা উপজেলায় চলছিল উৎসবের আমেজ।

১০টা ৪০ মিনিটের দিকে তিনি যশোরেশ্বরী কালী মন্দির প্রাঙ্গণ ত্যাগ করে হেলিকপ্টার যোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হয়ে যান।