স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বিজিবির শিক্ষা উপকরণ বিতরণ

বাহার উদ্দিন বাহার উদ্দিন

রামগড় প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩২ অপরাহ্ণ , মার্চ ২৬, ২০২১

 

রামগড় উপজেলার ছয়টি প্রাথমিক বিদ্যালয়ের সুবিধা বঞ্চিত কোমলমতি দুঃস্থ শিশু শিক্ষার্থীদের স্কুলবেগ, টিফিন বক্স, পেনসিল বক্স,পেন্সিল,ওবয়াটার পট, ও ভলিবল সামগ্রী বিতরনের মাধ্যমে স্বাধীনতার ৫০ বছরে সুবর্ণ জয়ন্তী পালন করেছে রামগড়স্থ ৪৩ বিজিবি।

শুক্রবার (২৬ শে মার্চ)সকাল সাড়ে নয়টায় রামগড় জোন সদরে বর্ডার গার্ড বাংলাদেশ’র(৪৩ বিজিবি) জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ আনোয়ারুল মাযহার একে একে উপস্থিত সকল শিক্ষার্থী ও সংশ্লিষ্ট শিক্ষকদের হাতে এসব শিক্ষা সামগ্রী তুলে দেন।
উপজেলার প্রত্যন্ত অঞ্চলের গরীব,অসহায়, সুবিধা বঞ্চিত স্কুলগামী শিক্ষার্থীরা ক্রিড়া সামগ্রী ও শিক্ষা উপকরন পেয়ে আবেগাপ্লুত হয়ে যায় এবং শিক্ষকগণও এ উদ্যোগের প্রশংসা করেন।

শিক্ষা উপকরণ বিতরণ শেষে বিজিবির জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ আনোয়ারুল মাযহার বলেন, আর্থসামাজিক উন্নয়নে এটি বিজিবি ছোট উদ্যোগ, শিক্ষক হচ্ছে মানুষ গড়ার কারিগর, শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষকদের অবদান অনস্বীকার্য। শিক্ষকরা শিশুদের যা শিখাবে তা সারা জীবনের চলার পাথেয় হয়ে থাকবে।বিজিবি সব সময় আপনাদের পাশে ছিল, আছে , ভবিষ্যতেও থাকবে এবং মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি। এসময় বিজিবি বিভিন্ন পদমর্যাদার সদস্য, শিক্ষক,শিক্ষার্থী সাংবাদিক শুভাশিষ দাস,বাহার উদ্দিন, মোঃ মোজাম্মেল হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, গত ১৪ই মার্চ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠান ও অসচ্ছল উপজাতি -অউপজাতি পরিবারের মাঝে গৃহনির্মান সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেছিলেন জোন অধিনায়ক।