মাস্ক পরা নিশ্চিতে ডিসি-ইউএনওদের প্রতি নির্দেশনা

প্রকাশিত: ১০:০৩ পূর্বাহ্ণ , মার্চ ১৪, ২০২১

দেশে হঠাৎ করেই ঊর্ধ্বমুখী হচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। এমতাবস্থায় করোনা সংক্রমণ প্রতিরোধে সবার মাস্ক পরা নিশ্চিত করতে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার (১৩ মার্চ) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি চিঠি পাঠিয়ে এ নির্দেশ দেওয়া হয়েছে।চিঠিতে বলা হয়, ‘সম্প্রতি করোনা সংক্রমণের হার এবং মৃত্যুর হার গত কয়েক মাসের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। সংক্রমণের হার রোধের জন্য সর্বক্ষেত্রে সবার মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করা প্রয়োজন।’

এ জন্য সবার মাস্ক রিধান নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়টি মনিটরিং করার জন্য বিভাগীয় কমিশনার, ডিসি ও ইউএনওদের অনুরোধ জানানো হয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে করোনাভাইরাস নিয়ে শনিবার (১৩ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয় এক হাজার ১৪ জনের শরীরে। আর মারা যায় আরও ১২ জন। এ ছাড়া এদিন সুস্থ হয় আরও এক হাজার ১৩৮ জন।

এদিকে বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনোভাবেই থামছে না। চলছে দ্বিতীয় ঢেউ। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১২ কোটি এবং মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৬ লাখ ৫৯ হাজার।