করোনায় আরও ৭ জনের মৃত্যু

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ , মার্চ ৪, ২০২১

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৭ জন মারা গেছেন। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৬১৯ জন। এখন পর্যন্ত দেশে করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৪৩৫ জন। আর করোনায় শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৪৮ হাজার ৫৪৯ জন।

বৃহস্পতিবার (৪ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন রোগী শনাক্তের হার তিন দশমিক ৮৭ শতাংশ এবং এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ২৩ শতাংশ, শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫৪ শতাংশ।

আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহীত হয়েছে ১৬ হাজার ১৪৪টি এবং নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৮৫টি। এখন পর্যন্ত দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪১ লাখ পাঁচ হাজার ৩২১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩১ লাখ ৫৭ হাজার ৪২৮টি নমুনা এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯ লাখ ৪৭ হাজার ৮৯৩টি।

দেশে বর্তমানে ২১৯টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা হচ্ছে জানিয়ে অধিদফতর জানায়, এরমধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ১১৮টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ২৯টি পরীক্ষাগারে আর র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা হচ্ছে ৭২টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাত জনের মধ্যে পুরুষ পাঁচ জন আর নারী দুই জন। করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ছয় হাজার ৩৭৭ জন এবং নারী দুই হাজার ৫৮ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৬০ শতাংশ এবং নারী ২৪ দশমিক ৪০ শতাংশ। মারা যাওয়া সাত জনই ষাটোর্ধ্ব এবং তারা সবাই হাসপাতালে মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।