শিগগিরই বাংলাদেশে আসবেন বাইডেন

প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ২৫, ২০২১

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন প্রত্যাশা করে জানিয়েছেন, শিগগিরই বাংলাদেশে আসবেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিনকেনের সঙ্গে ফোনালাপে এই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তিন দিনের সফরে পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রে আছেন। ওয়াশিংটনে অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে করোনাভাইরাসের কারণে সরাসরি বৈঠক করতে না পেরে দুঃখ প্রকাশ করেন ব্লিনকেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফোনালাপে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের সম্পর্ককে আরও গভীর করার ইচ্ছা ব্যক্ত করেন। দুদেশের সম্পর্ককে আরও শক্তিশালী এবং বৈশ্বিক বিষয়ে সহযোগিতা বৃদ্ধির জন্য তারা সম্মত হন।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন আশাবাদ ব্যক্ত করেন, খুব শিগগিরই যুক্তরাষ্ট্রের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশ সফর করবেন। তিনি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী ব্লিনকেনকেও বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন দেখতে এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসব উপলক্ষে ঢাকা সফরের আমন্ত্রণ জানান বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

Loading