কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ত্রিশালের আপেল মাহমুদ

ময়মনসিংহ

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৭, ২০২১

ময়মনসিংহের ত্রিশাল প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট সাংবাদিক মরহুম ইব্রাহিম খলিলের কনিষ্ঠ পুত্র জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আপেল মাহমুদ আপেল বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।
স্কুল জীবনে আপেল মাহমুদ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হন। কলেজে অধ্যায়নকালে ত্রিশাল পৌর ছাত্রলীগের সদস্য নির্বাচিত হন।

পরবর্তীতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সাধারণ সম্পাদকের দায়িত্বকালে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ, অনুষদ, আবাসিক হল ও বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে সাংগঠনিক দক্ষতার পরিচয় দেন। যার ফলশ্রুতিতে কেন্দ্রীয় কেন্দ্রীয় ছাত্রলীগের উপ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালনের সুযোগ লাভ করেন।

বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে আপেল বর্তমানে সার্বক্ষণিক রাজনৈতিক কর্মী হিসেবেই নিজেকে সমর্পন করেছেন।

আপেল মাহমুদের গ্রামের বাড়ি ত্রিশাল পৌরশহরের দরিরামপুর এলাকায়। প্রয়াত সাংবাদিক নেতা ও আওয়ামী লীগ নেতার পুত্র আপেল মাহমুদ বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটিতে সদস্য নির্বাচিত হওয়ায় বিভিন্ন পেশা শ্রেণীর মানুষ তাকে অভিনন্দন জানিয়েছেন।

গতকাল এক ফেসবুক পোস্টে আপেল অনুভূতি ব্যক্ত করেছেন এভাবে, ‘ছাত্রলীগ পরিবার থেকে আওয়ামী পরিবারে প্রবেশ করলাম। ছাত্রলীগের গণ্ডি পেরিয়ে আওয়ামী লীগের বৃহৎ গণ্ডিতে যাত্রার শুরুতেই বিনম্র শ্রদ্ধা জানাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদের সকলকিছুর প্রেরনাদাতা। নেত্রীর প্রতি সমগ্র বাঙালির মতো আমারও অশেষ ঋণ। জননেতা ওবায়দুল কাদের এমপি’র পার্টির জন্য অক্লান্ত পরিশ্রম আমাকে শানিত করে। নেতার জন্য অফুরান শুভকামনা।

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হিসেবে কাজ করার সুযোগ পাওয়ায় দারুণ উচ্ছ্বসিত বোধ করছি। বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ স্যারের প্রতি কৃতজ্ঞতা জানাই।’