সারাদেশে রাতের তাপমাত্রা বাড়তে পারে

প্রকাশিত: ১১:১৬ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ১৭, ২০২১

গত কয়েকদিন ধরে রাতের তাপমাত্রা বাড়ছে। আগামী দু’দিন তা অব্যাহত থাকবে। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকার আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) এক পূর্বাভাসে এ তথ্য জানায় তারা।

পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে- বৃহস্পতিবার নাগাদ রাতের তাপমাত্রা আরও বাড়তে পারে। আর বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

এতে আরও জানানো হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আর শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। তবে কুয়াশার কারণে নদীবন্দরে কোনো সতর্কতা সংকেত দেখাতে বলা হয়নি।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এসময় ঢাকায় বাতাসের গতিবেগ উত্তরপশ্চিম/পশ্চিম দিক থেকে উঠতে পারে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে, ৩২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

Loading