অমর একুশে উপলক্ষে ডিএমপি’র প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত: ৪:২০ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১১, ২০২১

অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে ডিএমপি নিরাপত্তামূলক সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

আজ বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ উপলক্ষে নিরাপত্তা সংক্রান্ত এক সমন্বয় সভায় সভাপতির বক্তৃতায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ কথা জানিয়ে বলেন,‘ অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ পালন উপলক্ষে সবধরণের নিরাপত্তামূলক প্রস্তুতি সম্পন্ন করেছে ডিএমপি’।

বৃহস্পতিবার সকাল ১১টায় ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন, ফায়ার সার্ভিস, স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তৃতায় ডিএমপি কমিশনার বলেন, করোনা ভাইরাসের কারণে এবারের পরিস্থিতি কিছুটা ভিন্ন। অন্যান্য বারের তুলনায় সবাইকে বেশি সতর্ক থাকতে হবে। ব্যক্তিগত আবেগের জায়গা থেকে মানুষ শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসে। তাই, সবাইকে সর্বোচ্চ মানবিকতা দিয়ে তাদের সেবা প্রদান নিশ্চিত করতে হবে।

এ উপলক্ষে ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা হতে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যায়ের ভিতরে সকল ধরণের যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ থাকবে বলেও সভায় জানানো হয়। একুশে ফেব্রুয়ারি উপলক্ষে যানবাহন নিয়ন্ত্রণে নির্দিষ্ট স্থানে ব্যানার, দিক নির্দেশক সাইনবোর্ড স্থাপন এবং ডাইভারশন ব্যবস্থা থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক ১২টি পয়েন্টে ব্যারিকেড দিয়ে যানবাহন ও জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হবে। এরমধ্যে রয়েছে, নীলক্ষেত ক্রসিং, পলাশী ক্রসিং, ফুলার রোড মোড়, বকশি বাজার ক্রসিং, চাঁনখারপুল ক্রসিং, শহিদুল্লাহ হল ক্রসিং, দোয়েল চত্ত্বর ক্রসিং, জিমনেশিয়াম ক্রসিং, রোমানা ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, টিএসসি সড়কদ্বীপ ও শাহবাগ ক্রসিং।

ভিভিআইপি, ভিআইপি ও বিদেশী কূটনীতিকবৃন্দের জন্য ঢাবির খেলার মাঠ (জিমনেশিয়াম), আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের এনেক্স ভবন মাঠ এবং সর্বসাধারণের জন্য নীলক্ষেত, পলাশী ও ঢাকেশ্বরী সড়ক সমূহে পার্কিং করা যাবে।
সূত্র : বাসস