৪০ বছর বয়সীরাও করোনার টিকা নিতে পারবেন

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ৮, ২০২১

চল্লিশ বছর বয়সী সাধারণ মানুষও করোনা টিকা নিতে নিবন্ধন করতে পারবেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এর আগে ৫৫ বছর বয়সীদের টিকার জন্য নিবন্ধন করার অনুমোদন দেওয়া হয়েছিল।

টিকার জন্য নিবন্ধনের বয়সসীমা শিথীলের জন্য সোমবার (৮ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে অনুশাসন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিসভার এক ব্রিফিং-এ মন্ত্রিপরিষদ সচিব এ তথ্য জানান।

খন্দকার আনোয়ারুল জানান, টিকা নিয়ে প্রধানমন্ত্রী বেশ কিছু নির্দেশনা দিয়েছেন, এটা আজকে থেকেই কার্যকর হয়েছে। কোনো ব্যক্তি টিকার জন্য নিবন্ধন করতে না পারলে জাতীয় পরিচয়পত্র নিয়ে কেন্দ্রে গেলেও টিকা নিতে পারবেন।

এখন ৪০ বছরের বেশি বয়সী নাগরিক এবং সম্মুখসারিতে থাকা বিভিন্ন পেশাভিত্তিক শ্রেণি অথবা বিশেষ শ্রেণির নাগরিকরা সুরক্ষা প্ল্যাটফর্মের ওয়েব অ্যাপ্লিকেশনে (www.surokkha.gov.bd) টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২৭ জানুয়ারি ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন। ওইদিনই সুরক্ষা প্ল্যাটফর্মের ওয়েব অ্যাপ্লিকেশনে নিবন্ধন শুরু হয়। গতকাল রোববার (৮ ফেব্রুয়ারি) থেকে সারা দেশে গণহারে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।