ঘুষ নেয়ার সময় দুদকের হাতে ধরা খেলেন তহশিলদার

এন এন রানা এন এন রানা

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২, ২০২১

ঠাকুরগাঁওয়ের ভুমি সেবা দেওয়ার বিপরীতে সরকারের নির্ধারিত ফি বাদ দিয়ে অতিরিক্ত টাকা ঘুষ গ্রহণের সময় দুদকের হাতে ধরা খেয়েছেন এক ইউনিয়ন তহশিলদার।
মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়ন ভুমি অফিসে এ ঘটনা ঘটে। ছদ্মবেশে দুদকের কর্মকর্তাদের সামনে সেবাগ্রহণকারীদের নিকট টাকা নিচ্ছিলেন ওই ইউনিয়নের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রফিকুল ইসলাম। লেনদেনের সময় তাকে আটক করে দুদক।
অভিযানে উপসহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম, এআই ওবাইদুর রহমান, প্রধান সহকারী রেজাউল করিম, গাড়ী চালক মো: আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।
তারা জানান, ২০২০ সালে দুদকের হটলাইন নম্বরে কিছু অভিযোগ করে ওই ইউনিয়নের সেবাগ্রহণকারী কয়েকজন কৃষক। তদন্ত করতে এসে প্রমাণ পায় এবং টাকা লেনদেনের সময় হাতে নাতে আটক করা হয়েছে।
দুদকের কর্মকর্তারা জানান, উপজেলা নির্বাহী অফিসারের নিকট আমরা প্রয়োজনীয় প্রমাণ সহ সবকিছু হস্তান্তর করবো, তিনি আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।
বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফসার যোবায়ের হোসেন জানান, দুদকের কর্মকর্তাগণ অভিযান শেষে ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে আমার জিম্মায় জমা দিয়েছেন। আমরা অপরাধ পর্যালোচনা করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।