দাগনভূঁইয়ায় অভিযোগ ,পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে ভোট গ্রহণ চলছে

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ , জানুয়ারি ১৬, ২০২১

ফেনী দাগনভূঁইয়ার পৌরসভা নির্বাচনে ৮নং ওর্য়াড়ের গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ককটেল বিস্ফোরণে ৩ জন আহত হয়েছে। এদের মধ্যে একজন পুলিশের ,একজন আনসার সদস্য ও স্বতন্ত্র কাউন্সিলর প্রার্থীদের সমর্থক।এছাড়া কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। কাউন্সিলর প্রার্থীরা সরকার দলীয় সমর্থিত প্রার্থীর বিরুদ্ধে মারধর করে বাড়ীঘরে আটক রাখার অভিযোগ করেন। তারা বলেন রাতে বহিরাগত সন্ত্রাসীরা বাড়ীঘরে হামলা করে বোমা বিস্পোরণ করে আতংক সৃস্টি করে।

দাগনভূঁইয়া পৌরসভায় ২৪ হাজার ২শ তেপান্ন জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫শ ৬৬ জন ও নারী ভোটার ১২ হাজার ৫শ ৬ জন।
নির্বাচনে ১৩টি কেন্দ্রে ১৩ জন প্রিজাইডিং অফিসার ও ৭৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন। প্রতিকেন্দ্রে দুই জন করে মোট ১৪৬ জন পোলিং অফিসার থাকছেন।

শনিবার প্রতিটি ভোট কক্ষে ১টি করে ৭৩টি ইভিএম মেশিন রয়েছে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ১টি করে মোট ১৩টি অতিরিক্ত ইভিএম মেশিনের ব্যবস্থা রাখা হয়েছে।
কেন্দ্রে রয়েছে আওয়ামীলীগ সমর্থিত মেয়রপ্রার্থী ওমর ফারুক খান, বিএনপি সমর্থিত প্রার্থী কাজী সাইফুল রহমান স্বপন, জাতীয় পার্টির বিনোদ বিহারী ভৌমিক ও স্বতন্ত্র প্রার্থী তারেক আজিজ খানসহ ৪ মেয়র প্রার্থী।
ইতিমধ্যে ৩ নারী ও ৪ জন পুরুষ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। ৫টি ওয়ার্ডে ১৪ জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে ভোট অনুষ্ঠিত হচ্ছে।